Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাংবাদিকদের ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

খুলনায় সাংবাদিকদের ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় খুলনা সার্কিট হাউজে দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়। ইউএসএআইডি এবং ইউএনডিপির সহযোগিতায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ ও এটুআই যৌথভাবে এ প্রশিক্ষণের আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। সভাপতিত্ব করেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের পরিচালক (অধ্যায়ন ও প্রশিক্ষণ) ইলিয়াস ভূঁইয়া। উপস্থিত ছিলেন কনসালটেন্ট এইচডিএম আদনান ফয়সাল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রভাষক শরিফুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, সাধারণ সম্পাদক সাহেব আলী, সাংবাদিক এ কে হিরু।
অনুষ্ঠান পরিচালনা করেন প্রেস ইনস্টিটিউটের প্রশিক্ষক শাহ আলম। প্রশিক্ষণে খুলনা জেলার বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা অংশ নেন। এ প্রশিক্ষণের উদ্দেশ্য সাংবাদিকদের সাংবাদিকতায় ডিজিটাল পদ্ধতি ব্যবহার সম্পর্কিত প্রশিক্ষণ দেয়া এবং সাংবাদিকতার বিভিন্ন মৌলিক বিষয় সম্পর্কে অবহিত করা। সাংবাদিকতায় তথ্য প্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবা দেয়া বিষয়ক প্রতিবেদন ও ফিচার লেখায় উৎসাহিত করা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ