Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে বাঁশ বোঝাই ট্রাক চলাচলে ঘটছে দুর্ঘটনা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

কাপ্তাইয়ের বিভিন্ন এলাকা হতে কিছু বাঁশ ব্যবসায়ী সরকারি আইনকে অমান্য করে মুনাফা লাভের আশায় নিয়মের বাহিরে অতিরিক্ত ট্রাক ভর্তি বাঁশ পরিবহণ করার অভিযোগ উঠেছে। যার ফলে ট্রাক মালিক, চালক ও হেলপারগন প্রতিনিয়ত জরিমানা দিয়ে আসছে। রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. শাহাদাত হোসেন অভিযোগ করেন, কিছু বাঁশ ব্যবসায়ী মুনাফা লাভের আশায় গাড়ির উচ্চতার বাহিরে বাঁশ পরিবহন করছে। এতে করে গাড়ির উপরের বাঁশের সাথে বৈদ্যুৎতিক তারের সংযোগের হয়ে তার ছিড়ে যাচ্ছে। গাড়ি ওভার লোডের কারনে বিভিন্ন সময় দুর্ঘটনার সম্মুখিন হচ্ছে। যার ফলে প্রতিনিয়ত চালক ও গাড়ির মালিক এ ক্ষতি নিজে টানতে হচ্ছে। নিয়মের বাহিরে বাঁশ পরিবহন করায় ব্যবসায়ী কোন ক্ষতি দিচ্ছো না বলে অভিযোগ করেন। তিনি আরো বলেন, বাঁশ পরিবহণ করলে সরকারি নিয়ম অনুযায়ী ট্রাকের ওপর ২৫ ফুটের ওপরে ব্যবহার করতে পাড়বেনা কিন্ত বাঁশ ব্যবসায়ী তা না মেনে অতিরিক্ত পরিবহণ করছে।
এ ব্যাপারে ৪১ বিজিবি কাপ্তাই সড়কে মাল বাহি পরিবাহনে বিভিন্ন নিয়মনীতি নোটিশ বোর্ডে রয়েছে বলে উলেখ করেন। রাঙ্গামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ের সভাপতি এর প্রতিকার চেয়ে কাপ্তাই ৪১ বিজিবি অধিনায়ক বরাবরে একটি লিখিত আবেদন করেছে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ