Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাফত মজলিসের আজ প্রতিবাদ ও দোয়া দিবস

নিউজিল্যান্ডের মসজিদে মুসলিম হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

 নিউজিল্যান্ডের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৫ জন বাংলাদেশীসহ ৫০ জন মুসল্লিকে শহীদ ও অর্ধশতকে আহত করার ঘটনার প্রতিবাদে এবং শহীদদের মাগফিরাতের জন্য আজ শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে প্রতিবাদ ও দোয়া অনুষ্ঠিত হবে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ।
মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, নিউজিল্যান্ডে জুম্মার নামাজের সময় মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশত মুসল্লিকে গুলি করে শহীদ করার সাথে জড়িত ইসলাম বিদ্বেষী সন্ত্রাসী গোষ্ঠিকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি বলেন, পবিত্র মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে নিরীহ মুসলমানদের শহীদ করে ইসলামের আগ্রযাত্রা ঠেকানো যাবে না। এতে আরো বক্তব্য রাখেন, মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, নায়েবে আমীর আবদুল্লাহ ফরিদ, এডভোকেট জাহাঙ্গীল হোসাইন, শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, এডভোকেট মোঃ মিজানুর রহমান, হাজী নূর হোসনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ