Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

সাভার (ঢাকা) থেকে স্টাফ রিপোর্টার : যৌতুকের টাকা না পেয়ে ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে তার পাষণ্ড স্বামী।
আজ বৃহস্পতিবার ভোরে আশুলিয়ার কাঠগড়া এলাকার মনির দেওয়ানের বাড়িতে এ হত্যাকাণ্ড ঘটে।
প্রতিবেশীরা জানান, গত কয়েকদিন ধরে স্ত্রী পারুলকে (২০) তার বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে কয়েক হাজার টাকা আনতে চাপ দেন স্বামী শাওন মিয়া। বাবার বাড়ি থেকে যৌতুক আনতে অস্বীকার করলে বৃহস্পতিবার ভোরে পারুল আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে ঘরে তালা ঝুলিয়ে পালিয়ে যান শাওন।
পরে দুপুরে ঘরের জানালা দিয়ে পারুলের লাশ দেখতে পেয়ে প্রতিবেশীরা আশুলিয়া থানা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই নারীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসিনুল কাদির জানান, যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছেন পাষণ্ড স্বামী। ঘাতক স্বামীকে আটক করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।
নিহত পারুল আক্তার রংপুর জেলার কোতোয়ালী থানার আদর্শ গ্রামের আব্দুর রবের মেয়ে। তিনি কাঠগড়া এলাকায় ভাড়া থেকে স্থানীয় গ্রিন লাইফ গার্মেন্টসে অপারেটর হিসেবে কাজ করতেন। তার স্বামী শাওন মিয়ার বাড়ি সিরাজগঞ্জ জেলায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ