Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে মানব-বন্ধন

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষক সমিতির উদ্যোগে কালো ব্যাজ ধারণ করে এ মানব-বন্ধন কর্মসূচী পালন করেন শিক্ষকরা।
মানব-বন্ধন থেকে এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, শিক্ষককে যদি এভাবে লাঞ্ছিত করা হয়, তাহলে জাতির আর কি থাকে! এটি কোন সমাজের জন্য কল্যাণ হতে পারে না। তাই দ্রুত এই হীনকাজের সঙ্গে যারা জড়িত তাদের বিচার করতে হবে।
অপরদিকে একই ঘটনায় নেত্রকোনা জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জন উদ্যোগ ও জেলা শিক্ষক সমিতি, মানবাধিকার নাট্য পরিষদ, উদীচীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে ঘন্টাব্যাপী এ কর্মসূচি আয়োজন করা হয়। এতে শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও জেলা শহরের বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।
মানববন্ধনে বক্তব্য দেন জেলা শিক্ষক সমিতির সভাপতি লুৎফুর হায়দার ফকির, শিক্ষক নেতা রতন পাল, জন উদ্যোগের ফেলো শ্যামলেন্দু পাল, মানবাধিকার নাট্য পরিষদের জেলা সভাপতি সালাউদ্দিন খান রুবেল প্রমুখ।
এছাড়াও নারায়ণগঞ্জে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে এবং ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবীতে নাটোরে মানব-বন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে শিক্ষক সমাজ। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জেলা শিক্ষক-কর্মচারী ঐক্য ফ্রন্টের ব্যানারে নাটোর প্রেসক্লাবের সামনে এই মানব-বন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানব বন্ধনকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি দিঘাপতিয়া এম.কে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক হায়দার আলী, নব-বিধান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান গোবিন্দ সরকার, শিক্ষক পরিতোষ অধিকারীসহ শিক্ষক নেতৃবৃন্দ। পরে শিক্ষক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে তাদের দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ