Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

অবশেষে ৩৭তম বিসিএসে প্রতীক্ষার অবসান হলো। এক হাজার ২২১ জন কর্মকর্তাকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
গতকাল বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এর মাধ্যমে এই বিসিএসের অপেক্ষার অবসান হলো। এখন এই ক্যাডারদের বিভিন্ন স্থানে পদায়ন শুরু হবে। গত বছরের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। এতে ১ হাজার ৩১৪ জনকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়। এতে জনপ্রশাসনের প্রজ্ঞাপনে ৯৩ জন বাদ পড়লেন। সাধারণত বিভিন্ন পুলিশের প্রতিবেদন ও অন্যান্য কারণে প্রার্থীরা বাদ পড়েন। ৩৭তম বিসিএসের বিজ্ঞাপনে ১ হাজার ২২৬ জন নিয়োগের কথা থাকলে গত বছরের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে ১ হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি। জনপ্রশাসনের প্রজ্ঞাপনে চূড়ান্ত নিয়োগ পেয়েছে ৯৩ জন। পিএসসি থেকে যে সুপারিশ করা হয়েছিল এতে সাধারণ ক্যাডার ছিলেন ৪৬৫ জন, সহকারী সার্জন ২৭২, ডেন্টাল সার্জন ৫১ জন। অন্যান্য কারিগরিতে ৩১৬ জন এবং শিক্ষা ক্যাডার ২১০ জন। এ ছাড়া ৩ হাজার ৪৫৪ জনকে নন ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয় ৩৭তম বিসিএসে। গত বছরের ২৩ মে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়। এতে ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। এর আগে ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর প্রিলিমিনারী পরীক্ষায় ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ