Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দৌলতপুরে ২ প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

ধাওয়া-পাল্টা ধাওয় : পুলিশের লাঠি চার্জ : আহত ৫

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে উপজেলা পরিষদ নির্বাচনী প্রচারনার সময় আ.লীগ ও আ.লীগের স্বতন্ত্র দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ লাঠি চার্জ করেছে। সংঘর্ষে যুবলীগ নেতাসহ অন্তত ৫জন আহত হয়েছেন। গত শনিবার রাত ৯টার দিকে উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের ঝাউদিয়া বাজারে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলা পরিষদ নির্বাচনে আসারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দৌলতপুর যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরীর সমর্থকদের নির্বাচনী প্রচার চলাকালে আ.লীগ সমর্থীত নৌকা প্রতীকের প্রার্থী এ্যাড. এজাজ আহমেদ মামুনের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। খবর পেয়ে দৌলতপুর থানার ওসি মো. নজরুল ইসলামের নেতৃত্বে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে। সংঘর্ষে ইটের আঘাতে দৌলতপুর যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক বখতিয়ার রহমান বাচ্চু (৩৫), দৌলতপুর থানার এস আই শরিফ (৩৮), যুবলীগ কর্মী রবিউল (৩০) ও পিন্টু (২৮)সহ অন্তত ৫ জন আহত হলে তাদের দৌলতপুর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। আহতরা সকলে আনারস প্রতীকের সমর্থক বলে আনারস প্রতীকের প্রার্থীর পক্ষ থেকে জানানো হয়েছে। সংঘর্ষ চলাকালে দুই প্রার্থীর নির্বাচনী অফিস ও বেশ কয়েকটি মাইক্রোবাস ভাঙচুর করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

সংঘর্ষের বিষয়ে রিফায়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু বলেন, আনারস প্রতীকের নির্বাচনী প্রচারনার সময় ঝাউদিয়া বাজারে নৌকা প্রতীকের সমর্থকরা আনারস প্রতীকের নির্বাচনী অফিসে অতর্কিত হামলা চালিয়ে অফিস ভাঙচুর ও আনারস প্রতীকের সমর্থকদের বেধড়ক মারপিট করে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
নির্বাচনী প্রচার নিয়ে সংঘর্ষের বিষয়ে দৌলতপুর থানার ওসি মো. নজরুল ইসলাম বলেন, নির্বাচনী প্রচারের সময় নেতাদের নামে শ্লোগান দেয়া নিয়ে দুইপক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ গিয়ে তা নিয়ন্ত্রন করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে। তবে গতকাল রোববার এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষের ঘটনায় দৌলতপুর থানায় কোন মামলা হয়নি বলে দৌলতপুর থানার ওসি নজরুল ইসলাম জােিয়ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ