Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩৩তম ফোবানা সম্মেলন শুরু ৩০ আগস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম


তিন দিনব্যাপী ৩৩তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলন শুরু হবে আগামী ৩০ আগস্ট। নিউইয়র্কের নাসাউ কলিসিয়ার লং আইল্যান্ডের ম্যারিয়ট হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হবে ৩০, ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ৩৩তম ফোবানা কনভেনশন ২০১৯ এর আহ্বায়ক নার্গিস আহমেদ।
তিনি বলেন, ৩৩তম ফোবানা কনভেনশনের আয়োজকের দায়িত্ব পেয়েছে নিউইয়র্কের নাট্য সংগঠন ড্রামা সার্কেল। ১৭ হাজার আসন বিশিষ্ট এ ইনডোর আমেরিকার সেরা ১০ ভেন্যুর একটি। আমেরিকার ১৭টি রাজ্য থেকে ৭৬টি সংগঠন সম্মেলনে অংশগ্রহণ করবে। ফোবানা সম্মেলনে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করবেন সাংবাদিক, শিল্পী, বুদ্ধিজীবী ও সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। সম্মেলনে নিউইয়র্ক সিটি মেয়র ও গভর্নরসহ ৩০ জনেরও অধিক রাজনৈতিক নেতাকে আমন্ত্রণ জানানো হবে।
নার্গিস বলেন, সম্মেলনে স্থান পাবে আটটি বিষয়ভিত্তিক সেমিনার, কাব্য জলসা ও আড্ডা। ফোবানা ২০১৯ মিউজিক আইডল ও মিস ফোবানা ২০১৯ নামে দুটি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতাও থাকছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের সম্মেলনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে বিজনেস নেটওয়ার্কিং লাঞ্চ নামে একটি হাই প্রোফাইল বিজনেস সেশন অনুষ্ঠিত হবে। আমেরিকা ও বাংলাদেশের খ্যাতিমান বিজনেস ব্যক্তিত্বরা এতে অংশগ্রহণ করবেন। সম্মেলনের মূল অ্যারিনার সঙ্গে থাকছে ৬০ হাজার স্কয়ার ফিটের বিশাল এক্সপো সেন্টার, ফোবানা এক্সপোতে ১৫০টি স্টল থাকবে। স্পন্সরদের স্টল ছাড়াও মুখরোচক নানা খাবার, বাংলাদেশি বিভিন্ন স্টলসহ স্বাস্থ্য সেবা, জব ফেয়ার ও আবাসন ফেয়ার। প্রায় ২০ হাজার প্রবাসী বাংলাদেশি ফোবানা সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।
নার্গিস আরও বলেন, যারা আমদানী রফতানির ব্যবসা করে থাকেন, তারা এ সম্মেলনে অংশগ্রহণ করতে পারেন। আমরা আমেরিকা ও বাংলাদেশের মধ্যে সেতুবন্ধন তৈরি কাজ করে যাচ্ছি। ব্যবসায়ীদের বিনিয়োগ আকৃষ্ট করতেও কাজ করছে ফোবানা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ৩৩তম ফোবানা কনভেনশন কমিটির সদস্য সচিব আবির আলমগীর, চিফ কো-অর্ডিনেটর জহির মাহমুদ প্রমুখ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ