Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরায় গ্যাসের লাইনে আগুন রাস্তা বন্ধ হয়ে তীব্র যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় রাস্তায় খোঁড়াখুঁড়ির সময় গ্যাস সরবরাহের লাইনে ছিদ্রপথে বেরুনো গ্যাসে আগুন লেগে গেছে। এ সময় পাইপের ছিদ্র থেকে প্রচন্ড শব্দে গ্যাস বের হতে থাকলে আশপাশের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বড় ধরনের অগ্নিকান্ডের আশঙ্কায় ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ফলে প্রচন্ড যানজট সৃষ্টি হলে দুর্ভোগে পড়ে যানবাহনের যাত্রীরা। শনিবার রাতে উত্তরা আজমপুর ওভার ব্রীজের কাছে এ ঘটনা ঘটে।
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের এক কর্মকর্তা বলেন, মেট্রো রেলের প্রকল্প কাজের জন্য রাস্তা খোঁড়াখুঁড়ির সময় হয়তো আগুন লেগেছে। এরপর পাইপ মেরামতের কাজ করা হবে। রাতের মধ্যেই এ সমস্যার সমাধান হবে।
ফায়ার সার্ভিসের উত্তরা স্টেশনের কর্মকর্তা উত্তরার হাউস বিল্ডিং এলাকায় মূল সড়কের পাশে উন্নয়ন প্রকল্পের কাজ করার সময় গ্যাসের পাইপ ফেটে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের স্থানীয় স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। বের হতে থাকা গ্যাস যেন আগুনের সংস্পর্শে না আসে সে জন্য আশপাশের লোকজনকে সরিয়ে দেওয়া হয়। দুর্ঘটনা এড়াতে সড়কে যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়।
এদিকে যান চলাচল বন্ধ থাকায় ওই সড়কসহ সংলগ্ন সড়কগুলোয় দেখা দেয় তীব্র যানজট। ঢাকা থেকে গাজীপুর এবং গাজীপুর থেকে ঢাকায় প্রবেশের অপেক্ষায় থাকা যানগুলো স্থবির হয়ে পড়ে। এতে রাতে ঘরমুখো মানুষ দুর্ভোগে পড়ে। রাত ১১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ