Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডেপুটি স্পিকারকে এলাকা ছাড়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আচরণবিধি লঙ্ঘণের অভিযোগে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়াকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই অভিযোগে কক্সবাজার-৩ আসনের সাইমুম সরওয়ার কমলকেও এলাকা ছাড়তে বলা হয়েছে।
গতকাল শনিবার ইসির উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক দুটি চিঠি জারি করা হয়েছে।
ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াকে পাঠানো চিঠিতে বলা হয়, আপনার বিরুদ্ধে গাইবান্ধা-৫ আওতাধীন সাঘাটা ও ফুলছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে এক প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। যেহেতু আপনি বিধি বহির্ভূতভাবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন তাই শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে আপনার গাইবান্ধা-৫ আওতাধীন নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছে ইসি। এ নির্দেশে হুঁশিয়ারি দিয়ে ফজলে রাব্বিকে আরও বলা হয়, আপনার প্রত্যক্ষ বা পরোক্ষ কারণে নির্বাচন বন্ধ হলে উক্ত উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনার জন্য সরকারের যে আর্থিক ব্যয় হবে, পরবর্তীতে তার দায়-দায়িত্ব আপনাকে নিরূপণ করতে হবে।
সাইমুম সারওয়ারকে পাঠানো চিঠিতে বলা হয়, আপনার বিরুদ্ধে রামু উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশে এক প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। যেহেতু আপনি বিধি বহির্ভূতভাবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন তাই আজ রোববার (১৭ মার্চ) বিকাল ৫টার মধ্যে আপনাকে কক্সবাজার-৩ আওতাধীন নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশ দিয়েছে ইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ