Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলাম পালনে এ প্রজন্মের মানুষ কারো অন্ধ অনুকরণ করে না

নিউজিল্যান্ডে শহীদের রূহের মাগফিরাত কামনা

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ইসলাম পালনের ক্ষেত্রে এ প্রজন্মের মানুষ অনেক বেশি সচেতন। এখন তারা কারো অন্ধ অনুকরণ করে না, বরং কুরআন ও রাসূল (সা.)-এর হাদীস থেকে সত্য বিষয়টি উদ্ঘাটনের চেষ্টা করে। ফলে এ দেশে আহলে হাদীসদের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আর আহলে হাদীসদের মূল কর্মসূচি মানুষকে সত্যপথে আহ্বান জানানো। স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান, আওয়ামীলীগ-এর দলীয় উপদেষ্টা, এফবিসিসিআই-এর সাবেক সভাপতি ও জমঈয়ত উপদেষ্টা কাজী আকরাম উদ্দিন আহমদ দা‘ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলনে এ কথা বলেন। গত শুক্রবার আশুলিয়ার বাইপাইলে জমঈয়তের কেন্দ্রীয় ইয়াতীমখানা ও আল্লামা মুহাম্মদ আব্দুল্লাহিল কাফী আল কুরাইশী (রহ.) মডেল মাদরাসা প্রাঙ্গণে শুরু এ সম্মেলন গতকাল রাতে সমাপ্ত হয়।
তিনি আরও বলেন, আমাদেরকে অবশ্যই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। যে কোন মুহূর্তে এ পৃথিবী ছেড়ে আমরা চলে যাব। সুতরাং আমাদেরকে মৃত্যুর প্রস্তুতি নিতে হবে। তিনি আরো বলেন, আমার পূর্বপুরুষগণও এ সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। আমি আন্তরিকভাবে প্রত্যাশা করি, সকল মুসলিম কুরআন সুন্নাহ্ মোতাবেক স্বীয় জীবন পরিচালিত করবে, পারস্পরিক সৌহার্দ ও সম্প্রীতি বজায় রাখবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সংগঠনের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আযহার উদ-দীন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সহ-সভাপতি আলহাজ্জ আওলাদ হোসেন ও মুহাম্মদ রুহুল আমীন (সাবেক আইজিপি)।
বিশেষ অতিথির বক্তব্যে সউদী আরবের ধর্মসচিব শাইখ আহমদ বিন ঈসা আল হাযেমী বলেন, এ উপমহাদেশের আহলে হাদীসগণ জমঈয়তে আহলে হাদীসের মাধ্যমে ঐক্যবদ্ধ হতে শিখেছে, সুতরাং ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে যে কোন মূল্যে ঐক্য অটুট রাখতে হবে। সালাফীদের মাঝে বিছিন্নতা কোনভাবেই কাম্য নয়।
সংগঠনের সেক্রেটারী জেনারেল শাইখ মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানীর পরিচালনায় এ সম্মেলনে আলোচনায় অংশগ্রহণ করেন মদীনা মুনাউওয়ার দা‘ঈ শাইখ ড. উসামা বিন আতায়া উসমান আহমাদ, সউদী আরবের যুলফি ইসলামিক সেন্টারের দা‘ঈ শাইখ হাশেম মাদানী- ভারত, জমঈয়ত উপদেষ্টা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. লোকমান হোসেন, সউদী আরবের আল আহ্সা ইসলামিক সেন্টারের দা‘ঈ শাইখ সাইফুদ্দীন বেলাল মাদানী এবং কেন্দ্রীয় জমঈয়তের নেতৃবৃন্দ। সম্মেলনের ২য় দিনে যথা সময়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। সম্মেলন থেকে নিউজিল্যান্ডের মসজিদে হামলার কঠোর নিন্দা জানানো হয় এবং শহীদদের রূহের মাগফিরাত কামনা করা হয়। ২য় দিনেও সারাদেশ থেকে আগত মুসলমান ভাইদের উদ্দেশে দ্বীনি আলোচনা চলে যার সমাপ্তি ঘটে রাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ