Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভুয়া প্রকৌশলীর বিয়ের ফাঁদে মেডিক্যাল ছাত্রী

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০২ এএম

প্রতারকই বটে। স্কুলের গন্ডি পার না হলেও ভুয়া সার্টিফিকেট দিয়ে প্রকৌশলী হয়ে গেছেন। জাল সনদ দিয়ে চাকরিও করেছেন বিভিন্ন প্রতিষ্ঠানে। ভুয়া প্রকৌশলী সোহান মাহমুদ ওরফে শুভ মৃধার বাড়ি নাটোরের সিংড়া উপজেলার বাকুন্দা গ্রামে। চলনে বলনে স্মার্ট। কিন্তু তার নেশা শুধু বিয়ে করা। পরপর তিনটি বিয়েও করে ফেলেছেন। বাবার নাম আবদুল মজিদ মৃধা। তিনি একজন বর্গাচাষি। তবে শুভ তার বাবার পরিচয় দেন একজন অবসরপ্রাপ্ত কর্ণেল হিসেবে।

সর্বশেষ রাজশাহী নগরীর ল²ীপুর এলাকার এক মেডিকেল ছাত্রীকে ফাঁদে ফেলেন শুভ। গত ২২ ফেব্রুয়ারি নগরীর একটি কমিউনিটি সেন্টারে মহাধুমধামে তাদের বিয়ে হয়। খবর পেয়ে পরদিন ঢাকা থেকে তিন বছরের সন্তানসহ ছুটে আসেন তার দ্বিতীয় স্ত্রী। এরপর শুভর একের পর এক প্রতারণার বিষয়টি জানাজানি হয়। অনুসন্ধানে পাওয়া গেছে তার প্রতারণার সব চমকপ্রদ তথ্য।
নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, শুভ একটা প্রতারক। তার ব্যাপারে থানায় একটা সাধারণ ডায়েরি হয়েছে। প্রতারিত পরিবারটি মামলা করলে নেওয়া হবে। আর শুভর সার্টিফিকেটগুলোও জাল। সেগুলো দিয়ে বিভিন্ন স্থানে চাকরি করেছেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) চাইলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারে। খোঁজ নিয়ে দেখা যায় তার প্রত্যেকটি সনদপত্রই জাল।
অনুসন্ধানে জানা গেছে, শুভর বাবার অভাব অনটনের সংসার। তাই শুভর পড়াশোনা হয়নি। জীবিকার তাগিদে সিংড়া উপজেলা সদরে মুঠোফোন রিচার্জের ব্যবসা করতেন শুভ। কিছুদিন গাড়িচালক হিসেবেও কাজ করেন। এরপরই রাতারাতি হয়ে ওঠেন প্রকৌশলী। শিক্ষা সনদের জাল ফটোকপি দিয়ে চাকরি নেন বিভিন্ন প্রতিষ্ঠানে। এজন্য নিজেকে একজন প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠজন হিসেবে পরিচয় দেন সবসময়। শুভ ‘প্রকৌশলী’ হয়ে ওঠার আগে ২০০৯ সালে সিংড়া পৌরসভার মাদারিপুর মহল্লার এক ভ্যান চালকের মেয়েকে বিয়ে করেন।
শুভর তৃতীয় স্ত্রীর বাবা বলেন, আমি একজন অবসরপ্রাপ্ত প্রকৌশলী। আমার মেয়েটাকে শুভ প্রেমের ফাঁদে ফেলেছিল। মেয়েটা বড় হয়েছে বলে তার সিদ্ধান্ত মেনে নিয়েছিলাম। শুভ বলেছিল, তার বাবা একজন অবসরপ্রাপ্ত কর্ণেল। তবে সম্পর্ক নেই। ঠিকানা দেয়া হয়েছিল নাটোর সদরের। ভেবেছিলাম মেয়ে ডাক্তার হচ্ছে, ছেলে ইঞ্জিনিয়ার। তারা ভাল থাকবে। কিন্তু সবই মিথ্যা। ও একটা বড় প্রতারক। আমরা তার ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।
শুভর বাবা আবদুল মজিদ মৃধা দাবি করেন, তার ছেলে বিএসসি ইঞ্জিনিয়ার। তবে তিনি অবসরপ্রাপ্ত কর্ণেল নন, একজন সাধারণ কৃষক বলে স্বীকার করেন। তিনি বলেন, সব বিয়েই শুভ একা একা করেছে। ছেলের তৃতীয় বিয়ের কথা তাকে কেউ জানায়নি।

 



 

Show all comments
  • ash ১৬ মার্চ, ২০১৯, ৭:৫০ এএম says : 0
    AMADER DESHER ONEK ENGINEER, DOCTOR RAI ASHOL ENGINEER, DOCTOR NON, SHETA TADER KORMO DEKLEI BUJA JAY !! VUA CERTIFICATE ER MADDOME ORA ENGINEER, DOCTOR HON !! BISH KORE PANI WNNOON BOARD ER TO AMI BOLBO 99% ENGINEER RAI VUA !! SHORKAR ER WCHITH JOTO DEPT ER JOTO ENGINEER JOTO PRIVET HOSPITALER DOCTOR ASE ODER CERTIFICATE NOTUN KORE JACHAI KORA WCHITH !! SHIKHA BOARD, PASSPORT, AMON JOTO OKORMA DPT ASE TADER TOP 1ST THEKE 10TH LEVEL PORJONTO SHOBAI KE CHATAI KORE NOTUN KORMOKORTA DER NIOG DEW A WCHITH !! ORA JUST DURNITIBAZ OKORMA, ODER DIA DSHER KONO WPOKAR TO HOBEI NA BROCHO DESH TAKE OI OKORMA GULO DUBABE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ