Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

উপজেলা পরিষদ নির্বাচন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

৫ম উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯। নির্বাচনকে সামনে রেখে প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেননÑ
মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, মধুখালিতে চেয়ারম্যান পদে মাত্র দুইজন প্রার্থী থাকায় নির্বাচন হবে। ততে নৌকার প্রার্থী বিজয় হবেন বলে ধারনা করছেন অভিজ্ঞ মহল। জয়ের আশায় ছুটছেন প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে। চালাচ্ছেন নির্ঘুম প্রচারনা। উপজেলা সদর থেকে পাড়া-মহল্লায় ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টার ব্যানারে। সকাল থেকে রাত পযর্ন্ত চলছে মাইকিং আর প্রার্থীদের বিরামহীন গণসংযোগ। সকাল থেকে রাত পযর্ন্ত চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের ফুরসৎ মিলছে না আর ভোটাররাও উপভোগ করছেন নির্বাচনী আমেজ। চেয়ারম্যান পদে প্রতিযোগিতাপূর্ন নির্বাচন হবে না বলে বিভিন্ন এলাকার ভোটারদের সাথে কথা বলে জানা যায়। তার কারণ হিসেবে বলছেন, নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু একজন শক্তিশালি প্রার্থী। সাথে আছেন দলীয় নেতা-কর্মীবাহিনী। অপর প্রার্থী বিএনপি থেকে বহিস্কৃত নেতা। প্রকাশ্যে দলীয় নেতা কর্মী সাথে নাই।
দ্বিতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচন ১৮ মার্চ। এ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন করছেন দুজন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস-চেয়ারম্যান পৌর বিএনপিসাধারণ সম্পাদক (বহিস্কৃত) হাজী এড. মো. গোলাম মনসুর নান্নু (আনারস) প্রতীক নিয়ে। আর ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ৫জন। তারা হলেন মির্জা আক্তারুজ্জামান খোকন (টিয়া পাখি), মো. মুরাদুজ্জামান (চশমা), মো. আজিজুর রহমান (তালা), মো. আবুল কাশেম দুলাল (টিউবওয়েল), মো. রোকন মিয়া জয়বাংলা (বই) ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন করছেন দুজন। তারা হলেন মোরশেদা আক্তার মিনা (কলস), শুক্লা ভৌমিক (ফুটবল) প্রতীক নিয়ে।

প্রচার প্রচারনায় তারাও পিছিয়ে নেই। তবে নির্বাচনে কে জিতবে, কে হারবে তা স্পষ্ট করে বলা না গেলেও সাধারন ভোটাররা তাকিয়ে আছে আগামী ১৮ মার্চ তারিখের নির্বাচনের ফলাফলের দিকে।
১টি পৌরসভা ও ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে মধুখালী উপজেলা পরিষদ গঠিত। এ উপজেলায় ভোটার রয়েছেন ১ লাখ ৫২ হাজার ৯শ ৪৬ জন। এর মধ্যে পুরুষ ৭৬ হাজার ৯শ ৭০জন এবং মহিলা ৭৫ হাজার ৯শ ৭৬ জন। ভোট কেন্দ্র রয়েছে ৭৮টি। ভোট কক্ষের সংখ্যা স্থায়ী ৩৯২টি এবং অস্থায়ী ৬৫টি মোট ৪৫৭টি। প্রিজাইডিং অফিসার ৮৮জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৪৭০ জন, পোলিং অফিসার ৯৩০ জন।
কচুয়া (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, আসন্ন পঞ্চম উপজেলা পরষিদ নির্বাচন ২০১৯ ইং তৃতীয় ধাপে ২৪ মার্চ কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলিগ নেতা ফয়েজ আহমেদ স¦পন (আনারস) প্রতীক নিয়ে নেতাকর্মী সমর্থকদের সাথে নিয়ে গতকাল শুক্রবার উপজেলার বিভিন্ন ইউপি ওয়ার্ড ও গ্রামে গনসংযোগ করেন ও ভোটারে কাছে ভোট চান। গনসংযোগ এরপর কচুয়ায় আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ