Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পর্দা নিষিদ্ধের ষড়যন্ত্র ও আযান বন্ধের পরিণাম ভালো হবে না

খেলাফতের নির্বাহী বৈঠকে ইসমাঈল নূরপুরী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০০ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, ইসলাম সারা বিশে^ শান্তি প্রতিষ্ঠার শ্রেষ্ঠতম ধর্ম। এতে রয়েছে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষের মৌলিক অধিকারের সুন্দর পদ্ধতি। কোনো ধর্ম বা শ্রেণি পেশার মানুষকে আঘাত করে কথা বলার অধিকার ইসলামে দেয়া হয়নি। বর্তমান বিশ্বে মুসলমানদের বিরুদ্ধে সম্পূর্ণ অন্যায়ভাবে অপপ্রচার চালানো হচ্ছে। সকল ষড়যন্ত্রের কবল থেকে ইসলাম ও মুসলমানদের রক্ষা করতে সকলকে সজাগ থাকতে হবে। তিনি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আমাদের রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ইসলামের আবশ্যকীয় বিধান পর্দার বিরুদ্ধে কথা বলছেন। পর্দাশীল মা-বোনদের নিয়ে বাজে মন্তব্য করেছেন। যা একটি মুসলিম রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তি এবং একজন মুসলমান হিসেবে কখনও কাম্য নয়। অতিসত্ত¡র তাকে তওবা করে ইসলামের ছায়াতলে ফিরে আসতে হবে।
বরিশালের বানারীপাড়ায় একটি নৃত্যানুষ্ঠানকে কেন্দ্র করে মসজিদের আজানকে বন্ধ রেখেছেন স্থানীয় মেয়র সুভাষ চন্দ্র শীল। যে দেশের রাষ্ট্র ধর্ম ইসলাম, সে দেশে ইসলামের আজান বন্ধ করা যাবে না। তাকে অবশ্যই এ ব্যাপারে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তাকে রাষ্ট্রীয় সকল পদ পদবি থেকে বহিস্কার করতে হবে। সংগঠনের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন, নায়েবে আমির মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতি হাবীবুর রহমান, মাওলানা জি এম মেহেরুল্লাহ, মাওলানা এনামুল হক মূসা, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ফয়সাল আহমদ, নির্বাহী সদস্য মুহাম্মদ শাহাবুদ্দীন, হাফেজ শহীদুর রহমান, মাওলানা আব্দুন নূর, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ