Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই পিস্তলটি ছিল প্লাস্টিকের খেলনা বিমান ছিনতাইচেষ্টা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:৩৪ এএম

বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ কথিত ছিনতাইচেষ্টার ঘটনায় নিহত পলাশ আহমেদের কাছ থেকে যে অস্ত্রটি উদ্ধার করা হয় সেটি ছিল প্লাস্টিকের একটি খেলনা পিস্তল। সিআইডির ফরেনসিক বিভাগের প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের কাছে প্রতিবেদনটি হস্তান্তর করেছে সিইআইডি। এর আগে সিআইডির ফরেনসিক বিভাগ গত ৭ মার্চ তাদের ব্যালিস্টিক পরীক্ষার প্রতিবেদন দেয়। সিআইডি সূত্রে এসব তথ্য জানা গেছে।
মামলাটি তদন্ত কর্মকর্তা পরিদর্শক রাজেশ বড়–য়া বলেন, প্রতিবেদনটি গত রাতেই আমাদের হাতে এসেছে। এতে বলা হয়েছে এটি একটি খেলনা পিস্তল। সেখানে বারুদ ব্যবহার বা গুলি করার কোনো সুযোগ নেই। খেলনা ওই পিস্তলের গায়ে ইংরেজিতে লেখা ছিল- গান সিরিজ ওসাকা, আমান ইন্ডাস্ট্রিজ, মেইড ইন বাংলাদেশ। উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিমান বাংলাদেশ এয়ার লাইনসের একটি বিমান ১৪৮ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার পথে ছিনতাইয়ের কবলে পড়ে। ছিনতাই চেষ্টাকারী আসামি পলাশ আহমেদ সেনা অভিযানে ওই দিনই নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ