Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে পৌনে ৩ কোটি টাকার স্বর্ণসহ ২ চীনা নাগরিক আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:৩৪ এএম

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌনে ৩ কোটি টাকার স্বর্ণসহ ২ চীনা নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ দল। আটককৃতরা হলো- চেন জিফা (২৯) এবং ডিং শোসেং (৩৫)। গতকাল বুধবার সকালে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের সময় তাদেরকে আটক করা হয়। উভয়ের জন্মস্থান চীনের হুবেইতে। স্বর্ণগুলো অভিনব কায়কায় সোলার প্যানেলের ভেতরে করে আনা হয়েছিলো।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৯টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটের ২ চাইনিজ যাত্রীকে অনুসরণ করে কাস্টমস। পরবর্তীতে গ্রিন চ্যানেল অতিক্রমের তাদের সঙ্গে থাকা লাগেজে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়। তখন লাগেজে অবৈধ কিছু থাকার বিষয়ে জিজ্ঞাসা করলে তারা অস্বীকার করে। পরে লাগেজ খুলে ‘জিপাস’ ব্র্যান্ডের দুটি ‘সোলার হোম সিস্টেম’ পাওয়া যায়। যার ভেতরে থাকা ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণবার পাওয়া যায়। উদ্ধারকৃত স্বর্ণের বারের বাজারমূল্য প্রায় দুই কোটি ৭৯ লাখ টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নিয়ে উভয় যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ