Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৮৫ টন নিষিদ্ধ পলিথিন জব্দ

২৬ লাখ টাকা জরিমানা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:৩৪ এএম

আইন অমান্য করে নিষিদ্ধ পলিথিন তৈরি করায় রাজধানীর সোয়ারিঘাট এলাকার ২২টি কারখানাকে ২৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৮৫ টন পলিথিন ও পলিথিন তৈরির সরঞ্জামও জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে সোয়ারিঘাট এলাকায় এ অভিযান চালানো হয়।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, আইন অমান্য করে নিষিদ্ধ পলিথিন উৎপাদনের খবর পেয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করে। ২২টি কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একইসঙ্গে ৮৫ টনের মতো নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। ২৬ লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে। এরপর কথা না শুনলে কারখানা সিলগালা করা হবে। এসব কারখানায় অন্য কিছু তৈরি করবে বলে জানিয়েছে মালিক।

তিনি আরো বলেন, আইন অনুযায়ী পলিথিন উৎপাদন ও বিপণন কোনোটাই বৈধ নয়। এটি সরকার নিষিদ্ধ করেছে।
এরপরেও কিছু অসাধু ব্যবসায়ী গোপনে এসব পলিথিন উৎপাদন ও বিপণন করে আসছে। আমরা যেখানেই নিষিদ্ধ পলিথিন উৎপাদনের সংবাদ পাব, সেখানেই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ