Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢামেক ক্যান্টিনের খাবারে তেলাপোকা ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম


স্টাফ রিপোর্টার : দেশের সরকারি চিকিৎসা সেবার সবচেয়ে বড় প্রতিষ্ঠান ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল। অথচ সেই হাসপাতালের ডক্টরস, স্টুডেন্ট ও নার্সদের ক্যান্টিনে রাজত্ব করছে তেলাপোকা। ক্যান্টিনগুলোর পরিবেশ এতটা নোংরা আর অস্বাস্থ্যকর যে, এমন পরিবেশে অন্য কোথাও পাওয়া দায়। গতকাল এসব অভিযোগসহ নানা অনিয়মের দায়ে ঢামেকের তিন ক্যান্টিনসহ পাঁচ খাবারের প্রতিষ্ঠানটিকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে এ জরিমানা করে।
অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, চিকিৎসকদের ক্যান্টিনের চিত্র এতটা ভয়াবহও নোংরা হবে তা প্রত্যাশা করি নাই। অথচ হাসপাতালের ভেতরে খুব খারাপ ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করা হচ্ছে। তিনি বলেন, অভিযানকালে ডক্টরস ক্যান্টিনকে ২ লাখ টাকা, স্টুডেন্টস ক্যান্টিনকে ১ লাখ টাকা ও নার্স ক্যান্টিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেডিক্যালের ভেতরে ফাস্টফুড কর্নারকে ৫০ হাজার ও বাইরের আরএস হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে, হাসপাতালের ক্যান্টিনগুলোর দুরবস্থার কথা কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা অভিযানকে স্বাগত জানিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, জান্নাতুল ফেরদাউস ও অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মÐল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ