Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিবাসন ব্যয় কমিয়ে আনতে সরকার কাজ করছে

সম্মেলনে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:৪১ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, অভিবাসন ব্যয় কমিয়ে আনার জন্য সরকার কাজ করছে। তিনি আরোও বলেন, জনসংখ্যাকে দক্ষতা উন্নয়নের মাধ্যমে জনশক্তিতে রুপান্তর করে বিপুল বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। তিনি আইএলও এবং এসডিসিকে তাদের প্রকল্পের মাধ্যমে নেয়া পদক্ষেপগুলোর জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
গতকাল মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলের বলরুমে আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) আয়োজিত লেবার মাইগ্রেশন গভর্নেন্স : অ্যাচিভমেন্টস, লেশন্স লার্নড অ্যান্ড ওয়ে ফরোয়ার্ড শীর্ষক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী ইমরান আহমদ এ কথা বলেন ।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের অবদানের কথা স্মরণ করে তাদের কল্যাণার্থে সকল পদক্ষেপ গ্রহণে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আরোও বলেন, নৈতিক অভিবাসনের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করতে সরকার সক্ষম। প্রতিমন্ত্রী বলেন, সুষ্ঠু অভিবাসনের তথ্য জনগনের কাছে পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ে তথ্য কেন্দ্রকে সম্পৃক্ত করা হচ্ছে। দুই দিনব্যাপী এই সম্মেলনের মূল লক্ষ্য হলো বাংলাদেশ ও আইএলওর অভিবাসন সংশ্লিষ্ট কাজ সম্পর্কে অবহিত করা এবং ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ করা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাতিসংঘের আবসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, বায়রার সভাপতি বেনজির আহমেদ এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, আইএলওর কান্ট্রি ডিরেক্টর টুওমো পোটি আইনেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ