Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবিতে ছাত্রলীগের হামলা -প্রগতিশীল ছাত্রজোটের ১০ নেতাকর্মী আহত

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম


 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোটের মিছিলে হামলা করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে প্রগতিশীল ছাত্রজোটের ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। গতকাল (মঙ্গলবার) দুপুর ১ টার দিকে ডাকসু নির্বাচন প্রত্যাখান করে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকা ছাত্র ধর্মঘটের সমর্থনে চাকসু কেন্দ্র থেকে মিছিল বের করলে এ হামলার ঘটনা ঘটে।
আহতরা হলেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চবি শাখার সভাপতি আবিদ খন্দকার, সাধারণ সম্পাদক সাইমা আক্তার নীপা ও সাংগঠনিক সম্পাদক জান্নাত মাওয়া মুমু, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌর চাদ ঠাকুর, সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমি এবং অর্থনীতি বিভাগের রাজেশ্বর দাশগুপ্ত, জনি কান্ত রায় ও নাট্যকলা বিভাগের মুশফিক উদ্দিন ওয়াসি এবং অং মারমা। আহত আরেকজনের নাম পাওয়া যায়নি। এদের একজনকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয় বাকিদের বিশ^বিদ্যালয় মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকা ছাত্র ধর্মঘটের সমর্থনে চাকসু কেন্দ্র থেকে মিছিল বের করে চবি প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। মিছিলটি কয়েক পা এগিয়ে বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে আসলে লাঠিশোটা নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করে। এতে অনেকেই আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া বিশ^বিদ্যালয়ে আসার পথে ফতেহাবাদ নামক স্থানে গৌর চাদ ঠাকুরের ইপর হামলা করে ছাত্রলীগ এত তিনি গুরুত্বও আহত হন।
এ বিষয়ে ছাত্র ইউনিয়নের সভাপতি দীষণ প্রদীপ চাকমা দৈনিক ইনকিলাবকে বলেন, ছাত্রলীগের এ হামলা অতীতের সব হামলার ঘটনাকে হার মানিয়েছে। এতে আমাদের ১০ থেকে ১২ জন নেতাকর্মী আহত হন। বর্তমানে ছাত্রলীগ একটি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। এ হামলার ঘটনায় যারা জড়িত আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ে সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন বলেন, এ বিষয়ে আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ