Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আল্লাহর আনুগত্য ছেড়ে মানুষের আনুগত্যে লিপ্ত হওয়ায় মুসলমান নির্যাতিত হচ্ছে

ইসলামী মহাসম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ধর্মীয় শিক্ষার বিস্তৃতি, ইসলামের প্রসার, আত্মশুদ্ধি ও সমাজ সংস্কারে কাজ করতে পারার মধ্যেই মুসলমানের প্রকৃত স্বার্থকতা নিহিত। এ কাজ মুসলমানরা যতদিন আঞ্জাম দিয়েছিল ততদিন মুসলমানরা দুনিয়াজুড়ে রাজত্ব কায়েম করেছিল। আর যখন আল্লাহর আনুগত্য ছেড়ে মানুষের আনুগত্যে লিপ্ত হয়েছে, তখনই বিশ্বব্যাপী মুসলমানের উপর জুলুম নির্যাতন শুরু হয়েছে। তিনি বলেন, আল্লাহর রুজ্জুকে আঁকড়ে ধরে সকলকে দীন প্রতিষ্ঠায় কাজ করতে হবে। প্রচলিত শিক্ষা ব্যবস্থা মানুষকে আল্লাহ ও রাসূল সা. এর প্রকৃত অনুসারী বানাতে ব্যর্থ হয়েছে। ফলে নৈতিকতাহীন হয়ে পড়ে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। আল্লাহর পরিচয় যে শিক্ষায় পাওয়া যায়, সে শিক্ষাই হলো প্রকৃত দীনি শিক্ষা। যা অর্জন করা প্রত্যেক মুসলমানের ওপর ফরজ। কুরআন-সুন্নাহর পূর্ণাঙ্গ অনুসরণ ও অনুকরণের মাধ্যমেই মুসলমানের প্রকৃত শান্তি নিহিত। তিনি বলেন, আল্লাহ ও তাঁর রাসূল সা. এর অনুসরণ ও অনুকরণ না করার করণেই মুসলমানদের উপর বিপদ, বালা-মুসিবত আসছে।
গতকাল রাজধানীর টঙ্গি বন্দরে অনুষ্ঠিত দিন দিনব্যাপী বিশাল ইসলামী মহাসম্মেলনের সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়েরসহ বরেণ্য ওলামায়ে কেরামগণ বয়ান পেশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ