Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেনন-নাসিম গংরা সরকারের সাথে আলেমদের দূরত্ব তৈরি করছে

আহমদ শফীর আহ্বান বাস্তবায়ন করুন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

তাহাফফুজে খতমে নবুওয়তের সভায় নেতৃৃবৃন্দ

 

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির একসভা গতকাল সকালে খিলগাঁওস্থ কার্যালয়ে সংগঠনের সেক্রেটারি জেনারেল মাওলানা নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, মাওলানা মহিউদ্দিন রব্বানী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মজিবুর রহমান হামিদী, মাওলানা আবদুল কাইয়ুম সোবাহানী, মাওলানা, আবদুল মাজেদ আতহারী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মাসউদ আহমদ, মাওলানা শিব্বির আহমদ কাসেমী, মাওলানা আশেকুল্লাহ, মুফতি মিজানুর রহমান, মাওলানা রাশেদ বিন নুর প্রমুখ। সভায় খতমে নবুওয়ত নেতৃবৃন্দ বলেন, আক্বীদায়ে খতমে নবুওয়ত অস্বীকারকারী কাদিয়ানীরা কাফের। কাদিয়ানীদের সমর্থনকারীরাও কাফের। এদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার আন্দোলনে ঈমান রক্ষায় সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। রাশেদ খান মেনন সংসদে কাদিয়ানী, কওমি মাদরাসা ও আল্লামা আহমদ শফীসহ ওলামাদের বিরুদ্ধে যে বক্তব্যে দিয়েছে তা প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। তারা বলেন, আ.লীগ প্রেসিডিয়াম সদস্য নাসিম, মেননের পক্ষ নিয়ে আলেম সমাজকে ধর্মান্ধ বলে যে বক্তব্য দিয়েছে তা ক্ষমার অযোগ্য। সভায় তার বক্তব্যের তীব্র প্রতিবাদ করা হয়। তারা বলেন, নাসিম, মেনন গংরা ধর্মীয় বিষয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে সরকারের সাথে আলেমদের বিরোধ তৈরির অপচেষ্টা চালাচ্ছে। এরা প্রকাশ্যে নাস্তিক্যবাদী ও কাদিয়ানী সম্প্রদায়ের দালালী করছে।
এই ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। সভায় কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধে চলমান আন্দোলনকে আরো জোরদার ও বেগবান করার জন্য আল্লামা আহমদ শফী সারাদেশের মাদরাসার পরিচালক, ওলামায়ে কেরাম, খতিব, ওয়ায়েজসহ ইমামদের নিকট যে চিঠি দিয়েছেন তা বাস্তবায়নে খতমে নবুওয়ত কেন্দ্রের পক্ষ থেকে গৃহীত কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহমদ শফী

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ