Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইভিএম ভোট ডাকাতির ডিজিটাল পদ্ধতি

বর্ধিত সভায় মুসলিম লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১:১৩ এএম

বাংলাদেশ মুসলিম লীগের কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটির বর্ধিত সভায় বলা হয়, ক্ষমতায় থাকা দলগুলো বার বার প্রমাণ করেছে, কোনো দলীয় সরকারের অধীনে এদেশে সুষ্ঠু, অবাধ ও ভোট ডাকাতিমুক্ত সংসদ নির্বাচন সম্ভব নয়। সভায় বলা হয়, প্রধান নির্বাচন কমিশনার মধ্যরাতের ভোট ডাকাতির কথা স¦ীকার করে তা প্রতিহত করতে বিতর্কিত ইভিএম ব্যবহারের যে প্রস্তাব করেছেন, তার তীব্র সমালোচনা করে নেতৃবৃন্দ বলেছেন সিইসির প্রস্তাবিত ইভিএম ব্যবস্থা চালু হলে তা হবে ভোট ডাকাতির ডিজিটাল পদ্ধতি।
গতকাল রাজধানীর পুরানো পল্টনস্থ ফেনী সমিতি মিলনায়তনে বাংলাদেশ মুসলিম লীগ কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটির বর্ধিত সভায় নেতৃবৃন্দ উপরোক্ত মন্তব্য করেন। দলের সভাপতি এড. বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় আরও বক্তব্য রাখেন, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, ওয়াজির আলী মোড়ল, ওয়ার্কিং কমিটির সদস্য ময়মনসিংহের আকবর হোসেন পাঠান ও হাসমত উল্ল্যাহ শেখসহ বিভিন্ন জেলা নেতৃবৃন্দ।
সভায় গৃহীত প্রস্তাবসমূহ হচ্ছে, আলোচনার মাধ্যমে পাক-ভারত যুদ্ধ থেকে বিরত থাকতে হবে। বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব, পরিবহন খাতে চাঁদাবাজির কারণে নিত্য পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক মহলের তৎপরতা সন্তোষজনক নয়। চকবাজারের চুড়িহাট্টায় রাসায়নিক গুদাম অপসারণে সরকারের উদাসীনতার কারণেই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ