Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেরাজুন্নবীতে (সা.) রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করুন

মানববন্ধনে বিশ্ব সুন্নি আন্দোলনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১:১৩ এএম

মহাগৌরবময় মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষণার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলন-বাংলাদেশ গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব আল্লামা শেখ রায়হান রাহবার। মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দোজাহানে জীবনের সর্বকল্যাণের মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। আল্লাহতাআলা প্রিয়নবীকে স্থান ও কালের উর্ধ্বে তুলে তাঁর পরম সান্নিধ্যে সর্বোচ্চ নৈকট্যে উপনীত করে প্রত্যক্ষ সাক্ষাত প্রদান করেছেন। এ সাক্ষাতের মাধ্যমে আল্লাহতাআলার, সৃষ্টির নিকট তাঁর পবিত্র মহাসত্তার প্রথম প্রত্যক্ষ অতুলনীয় প্রকাশ হচ্ছে, মহিমাময় মেরাজ শরীফ।
দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এ মহামিলন মানবজ্ঞানের অতীত অচিন্তনীয় এ প্রত্যক্ষ দর্শন সকল সৃষ্টি ও সমগ্র মানবমন্ডলী এবং বিশেষভাবে সকল মুমিনের জন্য অসীম রহমত, অবর্ণনীয় দান, অতুলনীয় গৌরব, অনন্ত খুশি ও সর্বোচ্চ শোকরিয়ার বিষয়।
নেতৃবৃন্দ বলেন, এ উপলক্ষে আগামী ২৬ রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি এ মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। রাষ্ট্রীয় ছুটি না থাকায় এ মহান দিবসটি উপেক্ষিত ও উদযাপনে সমস্যা হচ্ছে। ঈমানী অস্তিত্বের ধারক এ মহান দিবসের তাৎপর্য বিলুপ্ত হয়ে জীবন ও দুনিয়া আঁধারে নিমজ্জিত হচ্ছে।
নেতৃবৃন্দ সকল পীর মাশায়েখ-ওলামায়ে কেরাম-শিক্ষাবিদ, সকল খানকাহ-মাদরাসা-দরবার এবং দুনিয়ার সকল মুমিন ভাইবোন ও আল্লাহতাআলাকে বিশ্বাসী সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে এ দিবসে রাষ্ট্রীয় ছুটির দাবি জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন আল্লামা আবু আবরার চিস্তি, আবু আরেফ সারতাজ, সুফি আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাওলানা গোলাম ছাদেক, মাঈনুল বারী, অ্যাডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, অ্যাডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, মাঈনুদ্দিন টিটু, অ্যাডভোকেট শারমিন সুলতানা, অ্যাডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ