Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যাম্পাসে পরিচয়পত্র ছাড়া প্রবেশ নয়

ডাকসু নির্বাচন নিয়ে ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন উপলক্ষ্যে রোববার (আজ) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (কাল) সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিচয়পত্র ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে প্রবেশ করা যাবে না। নির্বাচনে কোন ধরণের অনিয়ম-বিশৃঙ্খলা হলে ঢাবি কর্তৃপক্ষের নির্দেশনায় পুলিশ আইন প্রয়োগ করবে। এছাড়া সুষ্ঠু নিরাপত্তা নিশ্চিতে ঢাবি এলাকার ৭টি পয়েন্টে বেরিক্যাড দিয়ে চেকপোস্ট বসানো হবে। গতকাল রাজধানীর শাহাবাগ থানায় ডাকসু নির্বাচনে নিরাপত্তা পরিকল্পনা নিয়ে বৈঠক শেষে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এদিকে, ঢাকা মেডিক্যালের জরুরী বিভাগে রোগী ও স্বজনদের বকশিবাজার হয়ে চাঁনখারপুল ঘুরে আসতে হবে।
কমিশনার বলেন, কোন ধরণের ঝামেলা এড়াতে আজ রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিচয়পত্র ছাড়া কেউ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে প্রবেশ করতে পারবে না। তেমনি ঢাবির স্টিকার ছাড়া কোনো গাড়িও ঢাবি এলাকায় প্রবেশ নিষেধ। নির্বাচনের দিন বিভিন্ন স্থানে র‌্যাব ও পুলিশ সদস্যরা গুচ্ছ গুচ্ছ অবস্থান নেবে। প্রতিটি হল এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে তারা দায়িত্ব পালন করবে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া কোন দায়িত্ব পালন করবে না। ক্যাম্পাসের ৭টি প্রবেশ পয়েন্টে পুলিশ চেক পোস্ট বসিয়ে তল্লাশী করবে।
তিনি বলেন, আগতরা চেকপোস্টের সামনে নেমে পায়ে হেঁটে ঢাবির ভেতরে প্রবেশ করবেন। তবে ক্যাম্পাসের ভেতরে চলাচলের জন্য ইতোমধ্যে কিছু রিকশাকে ঢাবি কর্তৃপক্ষ নিরাপত্তা ছাড়পত্র দিয়েছে। এর মধ্যে- শাহবাগ, নীলক্ষেত, শহীদুল্লাহ্ হল ক্রসিং, রোমানা ক্রসিং, পলাশী, দোয়েল চত্বর ও জগন্নাথ হল ক্রসিংয়ে এসব চেক পোস্ট থাকবে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আসা রোগী ও স্বজনদের বকশিবাজার হয়ে চাঁনখারপুল দিয়ে ঢামেকে প্রবেশ করতে হবে।
ডিএমপি কমিশনার বলেন, ডাকসু নির্বাচন ঘিরেই শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সারাদেশের মানুষের উৎসাহ আগ্রহ রয়েছে। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে করার জন্য সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দলীয় পরিচয় যাই হোক না কেন, কেউ অনিয়ম করার চেষ্টা করলে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। উল্লেখ্য, কাল সোমবার সকাল থেকে ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ