Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সায়েদাবাদে বাসের ধাক্কায় হেলপার নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর সায়েদাবাদ বাস স্ট্যান্ডে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় অজ্ঞাত পরিচয় (৩৫) এক হেলপার নিহত হয়েছেন। গতকাল দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এদিকে, পৃথক ঘটনায় মিরপুরের পল্লবীতে এক কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভবন থেকে পরে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। ঢামেকে নিয়ে আসা বাস চালক রুহুল আমিন বলেন, নিহত ওই যুবক বাসের হেলপার হিসেবে কাজ করতেন। এর বাইরে তার নাম-ঠিকানা কিছুই জানি না। ওই চালক আরও বলেন, দুপুর আড়াইটার দিকে আমার বাসের সামনেই তিনি দাঁড়িয়ে ছিলেন। এ সময় অন্য আরেকটি বাস এসে তাকে ধাক্কা দিলে তিনি গুরুত্বর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে বিকেল ৪টায় চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
মিরপুরে কলেজছাত্রীর রহস্যজনক মৃত্যু
রাজধানীর মিরপুরের পল্লবীর বাউনিয়াবাঁধ এলাকায় ফাতেমা (১৮) নামে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাত সোয়া ৮টার দিকে বাউনিয়াবাঁধ এলাকার ই ব্লকের ১১/২৩ নম্বর বাসা থেকে ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়। মৃত ফাতেমা বঙ্গবন্ধু কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। তার মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হলেও তিনি আত্মহত্যা করেছেন পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।
মৃত ফাতেমার স্বজনরা বলেন, রাতে ফাতেমাকে ডেকে কোন সাড়া শব্দ না পেয়ে তার রুমের ফ্যানের সঙ্গে ঝুঁলন্ত অবস্থায় দেখতে পান। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। জানা যায়, ফাতেমা ‘নীল প্রজাপতি’ নামে একটি ফেসবুক আইডি ব্যবহার করতেন। তার মৃত্যুর আগে ‘ফিলিং স্যাড’ লিখে একটি স্ট্যাটাস দেন। যেখানে মাকে না জানিয়ে একটি ভুল করেছেন বলে উল্লেখ করে মায়ের কাছে ক্ষমা চেয়েছেন। পল্লবী থানার ওসি মো. ইমরানুল ইসলাম বলেন, ময়নতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শিববাড়ি এলাকার নির্মাণাধীন শেখ রাসেল টাওয়ার থেকে পড়ে গিয়ে শিমুল (১৭) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। গতকাল সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সহকর্মী আব্দুল গণি বলেন, শিববাড়িতে নির্মাণাধীন ২২ তলা শেখ রাসেল টাওয়ারের ১৬ তলায় কাজ করার সময় নিচে পড়ে যায় শিমুল। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেকজ) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ