Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতাসীন দলের ৭ এমপিকে সতর্ক করে ইসির চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারি দলের সাতজন এমপিকে সতর্ক করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আইন লঙ্ঘন করায় তাদের এই চিঠি দেওয়া হয়। এসব এমপিরা ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে নির্বাচিত। গতকাল শনিবার ইসি সচিবালয় থেকে এ তথ্য জানানো হয়।
উপজেলা নির্বাচনের আচরণবিধি অনুযায়ী এমপিরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। এই আইন না মানায় সাতজন এমপিকে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে। আজ রোববার প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোট গ্রহণ করা হবে।
এসব এমপিরা হলেন, কুড়িগ্রাম-১ আসনের এমপি আছলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের এমপি এম এ মতিন, লালমনিরহাট-১ আসনের এমপি সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, নেত্রকোনা-৫ আসনের এমপি ওয়ারেসাত হোসেন বেলাল, হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহির, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের এমপি জয়া সেনগুপ্ত।
ইসি সচিবালয় সূত্র জানায়, ক্ষমতাসীন দলের এমপি ওয়ারেসাত হোসেন বেলাল,জয়া সেনগুপ্ত ও মোতাহার হোসেনের বেআইনি কাজে ক্ষুব্ধ হয়ে ইসি যথাক্রমে নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ ও লালমনিরহাটের আদিতমারী উপজেলার নির্বাচন স্থগিত করে দিয়েছে।এ ছাড়া অন্য সরকারি দলের এমপিরা যাতে আচরণবিধি মেনে চলেন, সে বিষয়টি মনে করিয়ে দেওয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ