Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগতিতে সংঘর্ষে নিহত ১ আহত ৩

রামগতি (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

লক্ষীপুরের রামগতিতে জমিজমা বিরোধের জের ধরে দুই পক্ষের হামলা পাল্টা হামলায় ইঞ্জিনিয়ার আবুল বাশার (৬৫) নিহত ও উভয় পক্ষের ৩ জন গুরুতর আহত হয়েছে। গতকাল শনিবার সকালে চর আলগী ইউনিয়নের রামদয়াল বাজার এলাকায় ইঞ্জিনিয়ার আবুল বাশারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, একই এলাকার মুক্তিযোদ্ধা বাশার মিয়া সরকারি খাস খতিয়ানের ৪০ শতক জায়গা বন্দোবস্ত নেন। তার জীবদ্দশায় তিনি জায়গাটি একটি স্টাম্পের মাধ্যমে ইঞ্জিনিয়ার আবুল বাশারের নিকট বিক্রি করেন। তার মৃত্যুর পর ছেলেরা এ জায়গাটির মালিকানা দাবি করে এবং গত কয়েকদিন থেকে ঘর নির্মাণের চেষ্টা করে। ঘটনার সময় সাবেক এমপি আবদুল্লা আল মামুনের ভাগিনা জাবেদ আমিন রাসেলের নেতৃত্বে আল আমিন মেম্বার, মতিন, জুয়েলসহ কতিপয় সন্ত্রাসী অস্ত্রের মহড়া দিয়ে নির্মাণ সামগ্রী জড়ো করে। এসময় ইঞ্জিনিয়ার আবুল বাশারের ছেলেরা ও পরিবারের লোকজন নির্মাণ কাজে বাঁধা দিলে রাসেল বাহিনী ইঞ্জিনিয়ার বাশার ও তার পরিবারের সদস্যদের উপর হামলা করে। সংঘর্ষে ইঞ্জিনিয়ার বাশার ও তার ছেলে সোহেল (৪০) গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা ৩১ শয্যা হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক ইঞ্জিনিয়ার বাশারকে মৃত ঘোষণা করেন এবং গুরুতর আহত সোহেলকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী সদর হাসপাতাল প্রেরণ করেন।

আহতদের হাসপাতাল নেয়ার পর সেখানে উভয় পক্ষের লোকজন বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
এ বিষয়ে থানা অফিসার ইনিচার্জ এটিএম আরিসুল হক জানান, জমিজমা বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ