Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পীরগঞ্জে জমি দখলের চেষ্টায় উত্তেজনা

পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

রংপুরের পীরগঞ্জ উপজেলার রায়পুরে ১৭ শতক জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে। 

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার পীরগঞ্জ ইউনিয়নের রামপুর গ্রামের ওসমান গনির পুত্র রফিকুল ইসলামওই মৌজার খতিয়ান নং ২৩৪ এর ১১৫৬ দাগে ১৭ শতক জমি কবলা মুলে মালিকানাপ্রাপ্ত হয়ে তিন যুগ ধরে ভোগ দখল করে আসছেন। গত ২০১০ ইং সালে রায়পুর এলাকার মঞ্জুর হোসেন মিন্টু গংরা অংশীদার সুত্রে মালিকানা দাবি করে ওই জমি জবর দখলের চেষ্টা করে। এ ঘটনায় রফিকুল ইসলাম রংপুরে অতিরিক্ত জেলঅ ম্যজিষ্ট্রেট আদালতের স্মরনাপন্ন হন। সাক্ষী প্রমান শেষে গত ২০১৫ ইং সালে বিজ্ঞ আদালত রফিকুল ইসলামের পক্ষে রায় প্রদান করেন। তখন থেকে আবারও রফিকুল ইসলাম আবারও ওই জমি বিনা বাধায় ভোগ করছে। সাম্প্রতিক সময়ে মঞ্জুর হোসেন মিন্টু গংরা পেশী শক্তির জোরে আবারও ওই জমি দখলের পাঁয়তারা করে সেখানে উদ্দেশ্যমুলক ঘর নির্মানে জন্য ইট বালু স্তুপ করে নিয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। যে কোন মুহুর্তে সেখানে রক্তক্ষয়ী সংঘর্ষে আশংকা করা হচ্ছে। এজন্য বিষয়টিতে আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ দাবি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ