Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারীর ক্ষমতায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে সমাদৃত নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

 

 খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকার প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে নারীদের ক্ষমতায়ন ও নারীদের সমমর্যাদা নিশ্চিতের লক্ষ্যে। বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাদৃত হয়েছেন নারীর ক্ষমতায়নের জন্য। বাংলাদেশ নারীর ক্ষমতায়ন অনেক এগিয়ে আছে।
তিনি আরও বলেন, সংসারের কর্তা যদি নিজেদের মেয়ে, ছেলের বৌ এবং নিজের স্ত্রীকে সামাজিক ভাবে মুল্যায়ন করে এবং প্রতিটি বাড়ীতে যখন এই মুল্যায়ন শুরু হবে তখনই নারীদের সামাজিক ভাবে মুল্যায়ন হবে। নারীরা ধমকের পাত্র হয়ে থাকবে না। সেই সিদ্ধান্ত নিজেদেরকে নিতে হবে। সচেতনতা নিজেদের মধ্যে বৃদ্ধি করতে হবে। সচেতনতা বৃদ্ধি না করলে পদে পদে সামাজিক ভাবে নিঘৃত হতে হবে। আর্ন্তজাতিক নারী দিবস থেকে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

তিনি গতকাল শুক্রবার দুপুরে শহরের পিটিআই চত্ত¡রে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নওগাঁয় আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে নারী উন্নয়ন মেলার উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ