Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছারছীনা দরবার শরীফ ও মাদরাসার বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিল কাল

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

শতাব্দির ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা আল্লামা শাহ্সূফী নেছারুদ্দিন আহমদ (রহঃ) ও শাহ্সূফী আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ) এর ঈছালে ছওয়াব ও ছারছীনা মাদরাসার বার্ষিক মাহফিল আগামীকাল।আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবেআগামী বুধবার বাদ জোহর । তিনদিনব্যাপী মাহফিলে প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরীব হযরত পীর ছাহেব গুরুত্বপূর্ণ তা’লীম প্রদান করবেন। দরবার শরীফের বিশষ্ট ওলামায়ে কেরামগণ ওয়াজ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন।
মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে মাদরাসার অধ্যক্ষ ড. সৈয়দ মুহাঃ শরাফত আলী আমাদের সংবাদদাতাকে জানান- ইতোমধ্যে মাহফিলের সার্বিক সকল কার্যক্রম প্রায় সম্পন্ন করা হয়েছে। এখন শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে। মাদরাসার পক্ষ থেকে নিরাপত্তা, সেবা, হারানো বিভাগ ইত্যাদি বিভিন্ন বিভাগ দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়াও সরকারের পক্ষ থেকেও নিরাপত্তার কাজেও পুলিশ, ফায়ার সার্ভিস, ডাক্তার নিয়োজিত থাকবেন।
ছারছীনার উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থান থেকে রিজার্ভ লঞ্চ : ঢাকা থেকে আগামীকাল বাদ মাগরিব ঢাকা সদরঘাট এর মসজিদ ঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি ফারহান-৯, নারায়ণগঞ্জ থেকে সন্ধ্যা ৭ ঘটিকায় নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি রাজদূত -৭, চাঁদপুর (হাইমচর)- সন্ধ্যা ৭ ঘটিকায় হাইমচর তেলির মোড় ঘাট থেকে এবং সন্ধ্যা ৭.৩০ মিনিটে কাটাখালী ঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি পূবালী -৯, চাঁদপুর (পুরাতন ঘাট)- সন্ধ্যা ৭ ঘটিকায় চাঁদপুর পুরাতন ঘাট থেকে এবং রাত ৮ ঘটিকায় হরিণা ঘাট থেকে লঞ্চ এম. ভি বন্ধন-৫, চাঁদপুর (মতলব দক্ষিণ)- সকাল ৮ ঘটিকায় মতলব দক্ষিণের মাছুয়ারখাল ঘাট থেকে রিজার্ভ লঞ্চ এম. ভি রাজহংস, কুমিল্লা দাউদকান্দি-৯ ঘটিকায় কুমিল্লা দাউদকান্দী ব্রিজের নীচ থেকে এম. ভি মর্নিং সান-৫ ও এম. ভি মর্নিং সান-৬ ছেড়ে যাবে । এছাড়াও পটুয়াখালী, বরগুনা, বরিশাল, খুলনা, বাগেরহাট, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে রিজার্ভ বাস ছেড়ে আসবে।  

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ