Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবিতে ৯ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসব শুরু

শাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নয় দিনব্যাপী জাতীয় নাট্যোৎসব শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘দিক থিয়োটার’ ৬ষ্ঠ বারের মতো এই নাট্যোৎসবের আয়োজন করেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ নাট্যোৎসবের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও ‘বাকের ভাই’ খ্যাত অভিনেতা আসাদুজ্জামান নূর এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের দেশে অভিভাবকরা তাদের বাচ্চাদের বইয়ের পাতায় তথা গোল্ডেন ফাইভ নামক ফাঁদে আটকে রেখেছে। ফলে সমাজে নিঃসঙ্গ মানুষ বাড়ছে। এজন্য আমাদেরকে মানবিক মানুষ তৈরি করতে হবে। আমরা যারা নাট্যকর্মী আছি তাদের দায়িত্ব মানুষকে তার কাজ বুঝিয়ে দেওয়া। আমরা যদি বনের মোষ না তাড়াই তাহলে এক সময় দেশ তছনছ হয়ে যাবে।
এ সময় সংগঠনটির উপদেষ্টাবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা, সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ