Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জৈনপুরী রাহমানিয়া খানকা (দরবার) শরীফের উদ্যোগে দোয়া ও ওয়াজ মাহফিল

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম


প্রেস বিজ্ঞপ্তি : জৈনপুরী দরবার শরীফ ও আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম এ মাদরাসার উদ্যোগে গত বৃহস্পতিবার মাসিক তাফসির ও জেকেরের মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদেরের রোগ মুক্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।
অনুষ্ঠানে দোয়া করেন বিশ্ব বিখ্যাত তরীকায়ে জৈনপুরীর পীরে কামেল ওস্তাজুল ওলামা ওয়াল মাশায়েখ হজরত আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব। আলহাজ ডা. মো. খলিলুর রহমান সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন হাজি মো. রতন মিয়া। বিশেষ অতিথি,আলহাজ মো. হান্নান চৌধুরী, জনাব আখতারুজ্জামান, জনাব রুহুল আমীন খান মেহেদী (মতি) প্রমুখ।
ওয়াজ করেন খলিফায়ে জৈনপুরী, আলহাজ্জ লায়ন্স মোঃ রুহুল আমীন, মাওলানা ডা. আব্দুস সবুর কামাল, ডা. শেখ আকবর আলী এবং প্রফেসর মাওলানা মো. সোহরাব হোসেন ও মাওলানা এমদাদুল হক সাহেব প্রমুখ।
৭ই মার্চ পালন উপলক্ষে শুকরিয়া স্বরূপ মাহফিলে মিলাদ পাঠ করে প্রধান মন্ত্রীর সুস্বাস্থ্য এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বয়ানে জৈনপুরী পীরসাহেব বলেন, স্বয়ং আল্লাহ তায়ালা যে নবীজীর শান ও মানকে পৃথিবীর সর্ব্বোর্ধে স্থাপন করেছে সেই নবীজীর মান সম্মানকে কোন দুষমনে রাসূল কখনো হেয় প্রতিপন্ন করতে পারবেনা। মিলাদ শরীফ আপনারা পড়েন আর না পড়েন আমার দয়াল নবীজীর সম্মান সর্বসময় সর্বকাল অক্ষুন্ন থাকবে। তিনি আরও বলেন, সহীহ বুখারী ও মুসলীম শরীফের হাদীস “আদ্দোয়াওমাখখুল ইবাদত” অর্থাৎ দোয়া সমস্ত ইবাদতের মগজ (আছল)। তাই আমরা ওবায়েদুল কাদের সাহেবের সুস্থ্যতার জন্য অত্র এতিম খানা মাদরাসার এতিম মিসকিন ছাত্রী ও হেফজ খানার ছাত্রদের দ্বারা খতম করে দোয়া করেছি। শেষে পীর সাহেব অত্র মাদরাসায় যারা প্রথম শ্রেণী থেকে কামিল পর্যন্ত ভর্তি হবে তাদের খাদ্য ফ্রি করে দিবেন বলে সুসংবাদ দেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ