Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় পৃথক অগ্নিকান্ড

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

পাবনা পৌর এলাকার শহরে ও আরিফপুরে পৃথক দুইটি অগ্নিকান্ড সংঘটিত হয়। বৃহস্পতিবার বিকেলে আরিফপুরে একটি তুলার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে দমকল বাহিনীর ৪টি ইউনিট। স্থানীয় লোকজন ও পাবনা ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।
ফায়ার সার্ভিস সূত্র জানায়, পাবনা পৌর এলাকার আরিফপুর গোরস্থান এলাকার একটি তুলার গুদামে আগুন লাগে। আগুন খুব দ্রুত গুদামের সবখানে ছড়িয়ে পড়ে। এ সময় আশেপাশের বাড়ির লোকজন আতঙ্কিত হয়ে বাড়ি ঘর ছেড়ে রাস্তায় বেড়িয়ে আসেন। প্রথমে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে পাবনা দমকল বাহিনীকে খবর দেয়।
পাবনা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক কে এম সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে দমকল বাহিনীর ৪টি ইউনিটের কর্মীরা এসে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে গুদামে থাকা বেশির ভাগ তুলা পুড়ে গেছে, তবে কেউ হতাহত হয়নি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির নিরুপণের চেষ্টা করছেন ক্ষতিগ্রস্থরা। এদিকে, একইদিন রাতে সাড়ে ৮টার দিকে মধ্য শহরের আখতারুজ্জামান হাজী টাওয়ার এর দোতালায় বিভিন্ন কার্টুন, পলিথিন, সিমেন্টের খালি ব্যাগে আগুন ধরে যায়। এই মার্কেটের নিচে অবস্থিত ফল ও অন্যান্য ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে সড়কে নেমে আসেন। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস প্রায় আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।
পাবনা ফায়ার সার্ভিসের কর্মকর্তা শেখ মো. মাহবুবুল ইসলাম জানান, ক্ষয়ক্ষতি বলতে এই মার্কেটের দোতালায় পরিত্যক্ত অবস্থায় রাখা কার্টুন, পলিব্যাগ, সিমেন্টের খালি বস্তা পুড়ে গেছে। সিগারেটের জ্বলন্ত অংশ থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ