Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সব টেলিভিশন এক মাসে বঙ্গবন্ধু স্যাটেলাইটের আওতায় আসবে

রাজবাড়ীতে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন এক মাসের মধ্যে সব টেলিভিশন চ্যনেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের আওতায় আসবে। এতে প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা সাশ্রয়ী হবে। গতকাল সকালে রাজবাড়ীর দৌলতদিয়ায় রেস্ট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জব্বাবে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী এ সময় আরো বলেন, শুধু টেলিভিশনের ক্ষেত্রে নয় বঙ্গবন্ধু স্যাটালাইট ব্যবহার করে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও হাওড় ও উপকুলীয় এলাকায় যোগাযোগ রক্ষা করা সহজ হবে। এছাড়াও বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে টেলি মেডিসিন সেবা প্রদান কৃষি ডিজিটালের ক্ষেত্রেও ব্যবহার করা হবে।
এর আগে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার রাজবাড়ীর দৌলতদিয়ায় রেস্ট হাউজে আসার পর তাকে গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের এক চৌকস দল। পরে দৌলতদিয়ায় মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগদান করেন তিনি। এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, অধ্যক্ষ শেখ সালাউদ্দিন মাহমুদ রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ