Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:৩৪ এএম

জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উপলক্ষ্যে নারীর সুরক্ষা, নারীর ক্ষমতায়ণ ও বাল্য বিয়ে প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি। উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নাহার, পরিচালক মো. আতাউর রহমান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান প্রফেসর মমতাজ বেগম এ্যাডভোকেট, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন এবং নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. মো. আবুল হোসেন প্রমুখ। নারী দিবস ২০১৯ এর প্রতিপাদ্য হল- ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’।

মেহের আফরোজ চুমকি বলেন, নারী উন্নয়ন মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারীর উন্নয়ন হলে দেশ ও জাতির উন্নয়ন হবে। উন্নয়নের রূপকল্প ২০৪১ সফল হবে।

কামরুন নাহার বলেন, নারীকে বাদ দিয়ে কোন উন্নয়ন সম্ভব নয়। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জন করতে হলে নারীকে উন্নয়নের সাথে সম্পৃক্ত করতে হবে এবং বাল্য বিবাহ ও নারী নির্যাতন সম্পূর্ণ রূপে বন্ধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ