Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ জাতীয় পাট দিবস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:৪৭ এএম

পাটকে এক সময় বলা হতো ‘সোনালী আঁশ’। পাটের সেই সুদিন আর নেই। কিন্তু আজ পালিত হবে জাতীয় পার্ট দিবস। দিবসটি উপলক্ষ্যে নানা ধরণের কর্মসূচি গ্রহণ করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন পাট অধিদপ্তর।
‘জাতীয় পার্ট দিবস-২০১৯’ উদযাপনে পাট দিয়ে তৈরি পণ্যের মেলার আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে পাটপণ্য মেলা উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। বক্তৃতা করবেন সাবেক পাটপ্রতিমন্ত্রী মির্জা আজম, ভারপ্রাপ্ত পাট সচিব মো. মিজানুর রহমান। দিবসটি উপলক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে পাটর‌্যালি করা হবে।
অনুষ্ঠানে পাট পণ্যের বহুমুখী ব্যবহারের প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে। পাট দিয়ে উৎপাদিত পণ্য উৎপাদনে যারা ভুমিকা রাখছেন তাদের মধ্যে পুরস্কারও বিতরণ করা হবে। দিবসটি পালনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার, জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, সরকারি প্রচার মাধ্যমে প্রামান্য চিত্র প্রদর্শন করা হবে। গত ৪ মার্চ দিবসটি পালনের প্রস্তুতি সম্পর্কে জানাতে মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনেরআয়োজন করা হয়; এবং গতকাল মতিঝিলের বিজেএমসি মিলনায়তনে সেমিনারের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ