Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজউকের ৮৪ প্লটের বরাদ্দ নিয়ে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:৪৭ এএম

হাইকোর্টের নির্দেশ অমান্য করে ঢাকার পূর্বাচল নতুন শহর প্রকল্পের নকশা পরিবর্তন করে গোপনে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ৮৪টি প্লট বরাদ্দের ঘটনায় রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে নকশা পরিবর্তন করে ৮৪টি প্লট তৈরি এবং তা বরাদ্দ দেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, জানতে চেয়েছেন আদালত। আগামী দুই মাসের মধ্যে রাজউকসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী পুর্ণেন্দু বিকাশ দাশ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।
এর আগে গত ৩ মার্চ একটি জাতীয় দৈনিকে গোপনে ৮৪ প্লট বরাদ্দ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর গত ৪ মার্চ ওই প্রতিবেদন যুক্ত করে জনস্বার্থে প্লট বরাদ্দের কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী পুর্ণেন্দু বিকাশ দাশ। এরপর ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ