Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমান ছিনতাইয়ের চেষ্টা ৫জনকে বরখাস্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:৪৮ এএম

বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় ৫জন নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত এবং একজন পোস্ট সুপারভাইজারকে প্রত্যাহার করা হয়েছে। তবে তারা ওই সময় দায়িত্ব পালনকালে অবহেলা করায় তাদের শাস্তি স্বরূপ এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) একটি সূত্র জানায়।
সাময়িক বরখাস্তকৃতরা হলেন, অভ্যন্তরীণ টার্মিনালের সশস্ত্র নিরাপত্তা প্রহরী ইউনুস হাওলাদার, হেভি লাগেজ গেটে (উত্তর) স্ক্যানিংয়ের নিরাপত্তা সুপারভাইজার লেহাজ উদ্দিন ভূঁইয়া, বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের কেবিন ব্যাগেজ স্ক্যানিং গেটের অপারেটর আনসার সদস্য আলীম হোসেন, বডি সার্চার আনসার সদস্য মাহফুজুর রহমান ও হেভি লাগেজ গেট উত্তরের বডি সার্চার আনসার সদস্য সাদ্দাম হোসেন। অন্যদিকে প্রত্যাহার হওয়া নিরাপত্তাকর্মী হলেন-ওই সময় কর্তব্যরত এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের (এভসেক) সদস্য পোস্ট সুপারভাইজার সার্জেন্ট সাজেদুল ইসলাম। তাকে তার বর্তমান কর্মস্থ’ল থেকে প্রত্যাহার করে নিয়ে মাতৃবাহিনী বাংলাদেশ বিমান বাহিনীতে সংযুক্ত করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের একটি ফ্লাইট উড্ডয়ন অবস্থায় পলাশ আহমেদ (২৮) নামে এক যুবক ছিনতাইয়ের চেষ্টা করেন। সেই অবস্থায় পাইলট বিষয়টি আঁচ করতে পেরে দ্রুত উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান। পরে উড়োজাহাজে থাকা সকল যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয় এবং সেই অপহরণকারী পলাশ কমান্ডো অভিযানে নিহত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ