Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝালকাঠিতে চলছে এসএমই পণ্যমেলা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ঝালকাঠিতে শুরু হয়েছে সাত দিনব্যাপী এসএমই পণ্য মেলা। গত রবিবার বিকেলে স্থানীয় শিশুপার্ক মাঠে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক। পরে মেলা উপলক্ষে শহরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় রং-বেরংয়ের প্লেকার্ড হাতে সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। এসএমই পণ্য মেলায় শিশুপার্ক মাঠে ৫১টি স্টল নির্মাণ করা হয়েছে। মেলায় দেশি পণ্য স্থান পেয়েছে। সাত দিনের মেলায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প, মৃতশিল্প ও হস্ত শিল্পের বাহারি পসরা বসেছে। রয়েছে পিঠা-পুলিসহ নানা বাহারি খাবারের দোকান। মেলা উপলক্ষে দেশিয় খেলুধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে প্রতিদিন। এছাড়াও কুইজ ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসএমই ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে। সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে জেলা প্রশাসন ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পরেশন (বিসিক)। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম ফরিদ উদ্দিন।

বৃদ্ধ জলিল হত্যার কথা ছাত্রলীগ নেতার স্বীকার
ঝালকাঠির নলছিটিতে চারদিন ধরে গভীর রাতে উচ্চ শব্দে পিকনিকের গান বাজানো নিষেধ করায় আবদুল জলিল হাওলাদারকে হত্যার ঘটনা স্বীকার করেছে মামলার প্রধান আসামী ছাত্রলীগ নেতা মুনিম খান বাপ্পি। গত রবিবার রাতে উপজেলার মিরহার গ্রামের বাড়ির সামনে থেকে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতারর করার পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে সে হত্যার কথা স্বীকার করেন। গ্রেফতারকৃত বাপ্পি মগড় ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও মিরহার গ্রামের ইউপি সদস্য মাসুম হোসেনের ছেলে।
নলছিটি থানার ওসি (তদন্ত) আবদুল হালিম তালুকদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী বাপ্পিকে গ্রেফতারর করেছে। নলছিটি থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যার কথা স্বীকার করেছে। গতকাল সোমবার সকালে তাকে পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসা হয়। অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম তাকে জিজ্ঞাসাবাদ করার পরে আদালতে হাজির করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ