Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্যাক্সের আওতা বাড়াতে কমিটি করা হয়েছে

এনবিআর চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:৩৩ এএম

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভুঁইয়া বলেছেন, ট্যাক্সের আওতা বাড়াতে কমিটি করা হয়েছে। তবে আওতা বাড়লেও ট্যাক্স রেট কমানো হবে। মোশাররফ হোসেন বলেন, ট্যাক্সের আওতা বাড়ানো দরকার। এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে। আমাদের কর জিডিপির শতকরা হার ১০ শতাংশ। কর জিডিপির হার বাড়লে আমাদের জন্য ভালো হবে। গতকাল ‘অংশীজন রাজস্ব সংলাপে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। রাজধানীর শিল্পকলা একাডেমিতে কর অঞ্চল-১ এই সংলাপের আয়োজন করে। কর কমিশনার নাহার ফেরদৌসী বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- এনবিআর সদস্য গ্রেড-১ (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার, সোনালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, কাতার এয়ারওয়েজের কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ) জয়প্রকাশ নায়ার প্রমুখ।
১৮ কোটি মানুষের মধ্যে সরাসরি ১ কোটি মানুষও কর দেয় না জানান এনবিআর চেয়ারম্যান। একই সঙ্গে রাজস্ব আয় বাড়ানো ছাড়া অন্য উপায় নেই এবং পরিবহন সেক্টরকে ট্যাক্সের আওতায় আনা হবে জানান এনবিআর চেয়ারম্যান।



 

Show all comments
  • মোঃ আমিনুল হক ৪ মার্চ, ২০১৯, ১২:১৭ এএম says : 0
    এনবিআর এর উদ‌্যেগকে স্বাগত জানাই। ট‌্যাক্স এর আওতা বাড়ালে সকলকেই কম হারে ট‌্যাক্স দিতে হবে এবং জনসাধারনের সহ‌্য ক্ষমতায় থাকবে। এতে করে সরকারের আয় আগের চেয়ে বহুগুনে বৃদ্ধি পাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ