Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের দেশে দেশে পালনের প্রস্তুতি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের দূতাবাসগুলোতে সভা, সেমিনার, প্রর্দশনী ও মেলাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য দু’বছরব্যাপী পরিকল্পনা করার নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়ে বলছে, বিদেশস্থ বাংলাদেশ কূটনৈতিক মিশন প্রধানদের এক বার্তায় এ নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২০২০ সালে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হবে। এর পরের বছরই ২০২১ সালে পালিত হবে বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। বাংলাদেশের স্থপতির প্রতি গভীর শ্রদ্ধার পাশাপাশি তার স্বপ্নের বাস্তবায়নে অর্জিত অগ্রগতির বিষয়ে বিশ্বজনীন আগ্রহের কথা বিবেচনা করে আগামী দিনগুলোতে বাংলাদেশের পাশাপাশি বিদেশেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এবিষয়ে দূতাবাসসমূহের প্রেরিত প্রস্তাবনা বিশেষ গুরুত্বসহকারে বিবেচনা করা হবে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ