Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মসজিদ সংস্কারে চাহিদার বিপরীতে বাজেট অপ্রতুল

সংসদে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাড, শেখ মো. আবদুল্লাহ বলেছেন, সারাদেশের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদের সংস্কার ও মেরামতের জন্য সরকার অর্থবছরে যে বাজেট বরাদ্দ প্রদান করেন স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে প্রাপ্ত চাহিদার তুলনায় তা অপ্রতুল। গতকাল রোববার টেবিলে উত্থাপিত সেলিম আলতাফ জর্জের করা প্রশ্নের জবাবে সংসদকে ধর্ম প্রতিমন্ত্রী এতথ্য জানান। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে বিকালে এ অধিবেশন শুরু হয়।
ধর্ম প্রতিমন্ত্রী ওই এমপির প্রশ্নের জবাবে আরো বলেন, বাজেটে মসজিদ সংস্কার ও মেরামতের জন্য বরাদ্দ কম থাকায় এমপিদের কাছ থেকে আসা চাহিদানুযায়ী বরাদ্দ প্রদান করা সম্ভব হয় না। আগামীতে বাজেটে বরাদ্দ বৃদ্ধি করা হলে চাহিদানুযায়ী বরাদ্দ প্রদান করা হবে।
নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সৌন্দর্য বৃদ্ধিকরণ ও সম্প্রসারণ শীর্ষক ২ হাজার ৭০৫ লাখ টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই অর্থের বিনিময়ে মসজিদের ১৭০ ফুট বিশিষ্ট একটি সুউচ্চ মিনার নির্মাণ করা হয়েছে। মহিলারা একত্রে ৫ হাজার ৬০০ জন নামাজ আদায় করতে পারবে সে ব্যবস্থা করা হয়েছে এ মসজিদে। আর ৩৫ হাজার জন পুরুষ এখানে নামাজ আদায় করতে পারবেন সেব্যবস্থা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ