Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে বাল্যবিয়ে বন্ধ : বর ও কনের বাবার অর্থদন্ড

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সিরাজগঞ্জ সদরের তেতুলিয়া এলাকায় বাল্যবিয়ে বন্ধ করে বর ও কনের বাবার অর্থদন্ড করা হয়। সিরাজগঞ্জ সদরের কালিয়া হরিপুর ইউনিয়নের তেতুলিয়া পশ্চিমপাড়া এলাকায় নবম শ্রেণীর ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করেন সদরের সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

গতকাল গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদরের কালিয়া হরিপুর ইউনিয়নের তেতুলিয়া পশ্চিমপাড়া এলাকায় সংগীয় পুলিশ ফোর্স নিয়ে কনের বাড়িতে উপস্থিত হন। তখন কনের বাড়িতে কনে তেতুলিয়া পশ্চিম পাড়া এলাকার আব্দুর রাজ্জাক মেয়ে রাজিয়া সুলতানা (১৪) এর সাথে বর সদর উপজেলার জারিলা গ্রামের আব্দুল খালেকের পুত্র মো. কাওছার (২৪)-এর বিয়ের আয়োজন চলছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী কৌশলে পালিয়ে যায়। কনে সদরের তেতুলিয়া চুনিয়াহাটা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ও অপ্রাপ্তবয়স্ক। এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর মো. কাওছারকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও কনের বাবা আব্দুর রাজ্জাককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। পরে কনের বাবার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ