Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নকশাবহির্ভূত বহুতল ভবনের দুটি তলা ভেঙে দিয়েছে বিসিসি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বরিশাল মহানগরীর লাইন রোডে নির্মানাধীন নয়তলা একটি ভবনের অনুমোদিত প্লান বহিভর্‚তভাবে নির্মিত অতিরিক্ত দুটি তলা সিটি করপোরেশন ভেঙে দিয়েছে। গতকাল শনিবার বিসিসির অর্ধশতাধিক শ্রমিক ভবনের অবৈধ দুটি তলা ভাঙার কাজ শুরু করেছে। বিসিসির সড়ক শাখার পরিদর্শক মো. রেজাউল কবির জানান, ভবনটির উপর দিকে থাকা দুটি তলা ভেঙে ফেলা হচ্ছে। এজন্য বিসিসি নিয়োজিত শ্রমিকদের কমপক্ষে দুদিন দিনরাত কাজ করতে হবে বলেও জানা তিনি।

পরিদর্শক রেজাউল জানান, বিগত মেয়র আহসান হাবিব কামালের ঘনিষ্টজন ও ব্যবসায়ীক অংশীদার হাজি আলতাফ ৯তলা ভবনটি নির্মাণের জন্য বিসিসি থেকে অনুুমতি পান। অথচ তিনি তৎকালীন মেয়রের প্রভাব খাটিয়ে ১১ তলা পর্যন্ত ছাদ ঢালাই দেন এবং এগার তলার ছাদেও কয়েকটি কক্ষ নির্মাণ করেন।

বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দায়িত্ব নেওয়ার পর তার নির্দেশে বর্ধিত দুটি তলা ভেঙে ফেলার জন্য ভবন মালিককে একাধিকার নোটিশ দেওয়া হয়। কিন্তু হাজি আলতাফ বিষয়টি আমলে না নিয়ে নির্মাণ কাজ অব্যাহত রাখেন। ভবন মালিক সিটি কর্পোরেশনের নোটিশ উপেক্ষা করে ভবন নির্মাণের কাজ অব্যাহত রাখায় বিসিসির অর্ধশতাধিক শ্রমিক দিয়ে নির্মাণাধীন ভবনটির ১০ম ও ১১ তলা ভেঙে ফেলার কাজ শুরু করেছে। হাজী আলতাফ সিটি করপোরেশনও একজন ঠিাকাদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ