Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনতিবিলম্বে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করুন

প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব ২৯তম বার্ষিক তাবলীগী ইজতেমা শেষ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

হাজার হাজার ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহনের মধ্য দিয়ে ‘আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ’ এর উদ্যোগে অনুষ্ঠিত দুই দিনব্যাপী তাবলীগী ইজতেমা শেষ হয়েছে। সমাপনী দিনের ভাষণে আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব বলেন, ইজতেমায় নিম্নোক্ত দাবিসমূহ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। এর মধ্যে রয়েছে, পবিত্র কোরআন ও ছহীহ হাদীছের আলোকে দেশের আইন ও শাসন ব্যবস্থা ঢেলে সাজাতে হবে। মানুষের রক্তচোষা সুদভিত্তিক পুঁজিবাদী অর্থ ব্যবস্থা বাতিল করে অনতিবিলম্বে ইসলামী অর্থনীতি চালু করতে হবে এবং সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। সুদী এনজিও ও দাদন ব্যবসায়ী মহাজনী সুদী প্রথা এবং সেই সাথে অফিস আদালত থেকে ঘুষ দুর্নীতি বন্ধ করতে হবে। হিংসা ও প্রতিহিংসার রাজনীতি বন্ধ করে দল ও প্রার্থীবিহীন ইসলামী নেতৃত্ব নির্বাচন ব্যবস্থা চালু করতে হবে। আহলে হাদীছদের বিরুদ্ধে বিষোদগার বন্ধ করতে হবে এবং জঙ্গীবাদের মিথ্যা অপবাদ ও মামলা দিয়ে নির্দোষ ব্যক্তিদের হয়রানি করা এবং ইসলামী বই-পুস্তককে জিহাদী বই আখ্যায়িত করার অপতৎপরতা বন্ধ করতে হবে। জঙ্গীবাদের বিশ্বাসগত ত্রুটিসমূহ দূর করার জন্য এবং সামাজিক অনাচার সমূহ প্রতিরোধের জন্য শিক্ষার সর্বস্তরে বিশুদ্ধ ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। এ সম্মেলন দল নিরপেক্ষভাবে দেশের সকল প্রতিষ্ঠানে মেধাবী, যোগ্য ও নিষ্ঠাবান ব্যক্তিদের নিযুক্ত করার আহ্বান জানাচ্ছে। যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে মাদকের অব্যাহত সয়লাব ও ইন্টারনেটের অশ্ল­ীল কনটেন্ট সমূহ বন্ধ করতে হবে। পিস টিভি বাংলার উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য এ সম্মেলন থেকে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছে। চকবাজারের চুড়িহাট্টায় ও মিরপুরের বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে এবং নিহতদের রূহের মাগফিরাত কামনা করছে। সেই সাথে আবাসিক এলাকা থেকে রাসায়নিক গুদামগুলো দ্রুত স্থানান্তরের জোর দাবি জানাচ্ছে। ভারতের নিষ্ঠুর পানি ক‚টনীতির কারণে বাংলাদেশের নদীসমূহ ক্রমশ মানচিত্র থেকে হারিয়ে যাচ্ছে। দেশের সেফগার্ড হিসাবে খ্যাত সুন্দরবন ক্রমে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করার জন্য সরকারের প্রতি আহ্বানজানাচ্ছে। আরাকানে রোহিঙ্গা গণহত্যার বিচার এবং মিয়ানমারে তাদের নাগরিকত্ব পুনর্বহাল করে সেখানে সসম্মানে তাদেরকে পুনর্বাসনের যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য এ সম্মেলন জাতিসংঘ ও আন্তর্জাতিক স¤প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছে। সিরিয়া, কাশ্মীর, ইয়েমেন ও চীনের উইঘুর মুসলমানসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে নিরীহ-নির্দোষ মানুষ হত্যার তীব্র নিন্দা জানাচ্ছে এবং অবিলম্বে এই অন্যায় যুদ্ধ ও হত্যাযজ্ঞ বন্ধে কার্যকরী উদ্যোগ গ্রহণের জন্য ওআইসি ও জাতিসংঘের প্রতি দৃঢ় পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছে। এ সম্মেলন বিভিন্ন সরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে নারীদের হিজাব ও নিকাব পরিধান ও ছালাত আদায়ের বিরুদ্ধে এবং তাদের নিকট ইসলামী বই খোঁজার নামে যেসব দমননীতি চলছে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছে। এ সম্মেলন অনতিবিলম্বে কাদিয়ানীদের ‘অমুসলিম’ ঘোষণার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছে।
উল্লে­খ্য, গত ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল চারটায় ইজতেমার কার্যক্রম শুরু হয়ে ২মার্চ শনিবার বাদ ফজর শেষ হয়।



 

Show all comments
  • মোহাম্মদ শাহ্ আলম ৩ মার্চ, ২০১৯, ৬:১৫ এএম says : 0
    আমারও একই দাবী।
    Total Reply(0) Reply
  • ইসরাফিল মজুমদার ৩ মার্চ, ২০১৯, ১১:০০ এএম says : 0
    আমিও চাই কাদিয়ানীরা মুসলিম নাম দিয়ে ইসলামের খতি করছে,তাদেরকে ঘোষণা করা হোক যদি কোরআন হাদিসের বাহিরে মনগড়া চলে তাহলে,আজ থেকো তারা মুসলমান বলতে পারবেনা।
    Total Reply(0) Reply
  • md abu bashar shuvo ৩ মার্চ, ২০১৯, ১২:০৫ পিএম says : 0
    আমি আহলেহাদীছ আন্দোলনেরসাথে একমত আল্লাহ তুমি কবুল করো আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ