Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নগরীর স্বাস্থ্যসেবায় দক্ষিণ এশিয়ায় মাইলফলক

নগর ভবনে মেয়র লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, তিনি রাজশাহীতে স্বাস্থ্যসেবা কার্যক্রম আরো জোরদার করতে চান। স্বাস্থ্যসেবায় রাজশাহীকে দক্ষিণ এশিয়ার মধ্যে মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। গতকাল সকালে নগর ভবনে ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন বিষয়ক অ্যাডভোকেসি সভায় তিনি এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, রাসিকের সকল বিভাগের মধ্যে সেবা প্রদানে এক নম্বর হচ্ছে স্বাস্থ্য বিভাগ। আর টিকাদান কার্যক্রমে সারাদেশের মধ্যে ৯বার প্রথম স্থান অর্জন করেছে রাসিক। টিকা কার্যক্রমের রাসিকের সাফল্য প্রায় শতভাগ। টিকা প্রদানে যারা দায়িত্ব পালন করেন তাদের বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হয়েছে। আর মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের কাজের গতি বৃদ্ধিতে ট্যাব প্রদান করা হলো।
রাসিকের স্বাস্থ্য, শিক্ষা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, রাজশাহী স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য। সভায় রাসিকের সচিব রেজাউল করিম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাশেদুল কবিরসহ অন্য কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সভায় স্বাগত বক্তব্য দেন এবং প্রেজেন্টশন উপস্থাপন করেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশনের গুরুত্ব বিষয়ে প্রেজেন্টশন উপস্থাপন করেন বিশ্বস্বাস্থ্য সংস্থার রাজশাহী বিভাগের সমন্বয়কারী ডা. একেএম কামরুজ্জামান। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান।
উল্লেখ্য, সভা শেষে রাসিকের স্বাস্থ্যসেবায় নিয়োজিত টিম লিডারদের মাঝে প্রায় অর্ধশত ট্যাব বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ