Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানিলন্ডারিং-সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিকাশের কর্মশালা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

প্রযুক্তিগত উদ্ভাবনকে কাজে লাগিয়ে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে আরো কার্যকর প্রয়োগ নিশ্চিত করতে নিজেদের কর্মকর্তাদের জন্য কর্মশালা আয়োজন করেছে বিকাশ। গতকাল রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইউই) ও বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় ‘টেকনলোজিক্যাল ইনোভেশন অ্যান্ড ইটস ইম্প্যাক্ট অন এএমএল অ্যান্ড সিএফটি প্র্যাকটিসেস ইন এমএফএস’-শীর্ষক এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএফআইইউ এর প্রধান আবু হেনা মো. রাজি হাসান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএফআইউ এর জয়েন্ট ডিরেক্টর মাসুদ রানা। বিকাশ, বাংলাদেশ ব্যাংক, ব্র্যাক ব্যাংক এবং অন্যান্য ব্যাংক-এর ১২৫ জন কর্মকর্তা দিনব্যাপী এই আয়োজনে অংশগ্রহণ করেন।
আবু হেনা মো. রাজি হাসান তার বক্তব্যে প্রযুক্তিগত উদ্বাবনের সহায়তায় মোবাইল আর্থিক খাতে অ্যান্টি মানি লন্ডারি অ্যান্ড কমব্যাটিং দ্যা ফিন্যান্স অব টেররিজম (এএমএল অ্যান্ড সিএফটি) নিশ্চিত করার প্রতি গুরুত্বারোপ করেন।
কর্মশালায় বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার অ্যান্ড চিফ অ্যান্টি মানি লন্ডারিং অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম, বিকাশের চিফ টেকনোলজি অফিসার মোহম্মদ আজমল হুদা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ