Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় নির্বাচনের ভোট ডাকাতি আড়াল করতেই উপজেলা নির্বাচন

বাম গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

বাম গণতান্ত্রিক জোট নেতৃবৃন্দ বলেছেন, তামাশার ভোট জনগণ প্রত্যাখান করার পরও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নির্লজ্জ নির্বাচন প্রহসন অনুষ্ঠিত হলো। তারা বলেন, জাতীয় নির্বাচনের ভোট ডাকাতি আড়াল করতেই সিটি ও উপজেলা নির্বাচন আয়োজন করছে সরকার। ভোটের নামে জনগণের সাথে এই প্রতারণা বন্ধ করতে সরকারের প্রতি বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ আহবান জানান।
গতকাল বাম গণতান্ত্রিক জোট এর কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এ আহবান জানানো হয়। এতে জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ ও পরিচালনা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, খালেকুজ্জামান, শাহ আলম, মুবিনুল হায়দার চৌধুরী, শুভ্রাংশু চক্রবর্ত্তী, সাইফুল হক, আকবর খান, জোনায়েদ সাকি, ফিরোজ আহম্মেদ, মোশাররফ হোসেন নান্নু, অধ্যাপক আব্দুস সাত্তার, মোশরেফা মিশু, হামিদুল হক বক্তব্য রাখেন।
বক্তব্যে তারা বলেন, গত ২০১৪ সালের ৫ জানুয়ারি থেকে বর্তমান আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটের স্বৈরতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকার জনগণের ভোটাধিকার হরণ করতে করতে গত ৩০ ডিসেম্বর ২০১৮ নজিরবিহীন ভোট ডাকাতি করে বিশ্ব ইতিহাস সৃষ্টি করেছে। ফলে ভোট নিয়ে জনগণের মধ্যে যে কোন উৎসাহ নেই তা গত ২৮ ফেব্রুয়ারি ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের উপ নির্বাচন ও দুই সিটির ওয়ার্ড নির্বাচনে ফুটে উঠেছে। তামাশার ভোট জনগণ প্রত্যাখান করার পরও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে এই নির্লজ্জ নির্বাচন প্রহসন অনুষ্ঠিত হলো। সভা থেকে জনগণের ট্যাক্সের টাকা অপচয় করে নির্বাচনের নামে তামাশা বন্ধ করার জন্য জোর দাবি জানানো হয়। একই সাথে সভা থেকে জনগণের টাকায় ভোটের তামাশা বন্ধ এবং ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান ঘটিয়ে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সকল বাম প্রগতিশীল দেশপ্রেমিক গণতান্ত্রিক রাজনৈতিক দল ব্যক্তি ও গোষ্ঠীকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ