Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে

মানববন্ধনে বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আলোচনার মাধ্যমে কাশ্মীরের রাজনৈতিক সঙ্কটের শান্তিপূর্ণ সমাধান করতে হবে। ভারত-পাকিস্তান ধ্বংসাত্মক যুদ্ধ বন্ধের দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল সকালে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, উপমহাদেশের অশুভ বিভক্তি ধর্মীয় মূল্যবোধ ও মানবিক ভ্রাতৃত্ব ধ্বংস করে পারস্পরিক বিভেদ ও বিদ্বেষ সৃষ্টি করে ধর্ম ও মানবতার অপূরণীয় ক্ষতি করেছে, যা এখনও অব্যাহত আছে। তাঁরা আরো বলেন, বস্তুবাদি জাতীয়তাবাদি সঙ্কীর্ণ চেতনার উর্ধ্বে ধর্মের মানবিক শিক্ষায় সর্বকল্যাণময় মানবতার রাজনীতি ও একক গোষ্ঠীর স্বৈরতামুক্ত সর্বজনীন মানবতার রাষ্ট্রই মানবতার সুরক্ষা।
আল্লামা শেখ রায়হান রাহবারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন আল্লামা আবু আবরার চিস্তি, সুফী আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাওলানা গোলাম ছাদেক, মাঈনুল বারী, এডভোকেট শাকের হোসেন, মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, মাঈনুদ্দিন টিটু, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশা।
সুন্নী আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ ধর্মের প্রকৃত শিক্ষার বিপরীতে ধর্মের নামে অধর্ম উগ্রবাদি সা¤প্রদায়িক অপরাজনীতি ও মানবতা বিধ্বংসী বস্তুবাদি ও জাতীয়তাবাদি পাশবিক অপরাজনীতির মাধ্যমে খাজাবাবা মঈনুদ্দিন চিস্তি (রহ.)-এর প্রতিষ্ঠিত একক ইন্ডিয়া উপমহাদেশের বিভক্তির নিন্দা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ